পানামার পর প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি, নাম জড়াল ট্রাম্প থেকে অমিতাভ-সহ ভারতীয় ভিভিআইপিদের

পানামার পর প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি, নাম জড়াল ট্রাম্প থেকে অমিতাভ-সহ ভারতীয় ভিভিআইপিদের
Paradise Papers, released by the US-based International Consortium of Investigative Journalists (ICIJ), names a total of 714 Indians.

পানামা পেপার্সের পর এবার প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি। প্রকাশ্যে এল আরও বড় দুর্নীতি।

  • Share this:

#নয়াদিল্লি: পানামা পেপার্সের পর এবার প্যারাডাইস পেপার্স কেলেঙ্কারি। প্রকাশ্যে এল আরও বড় দুর্নীতি। নাম জড়াল রানি এলিজাবেথ, ডোনাল্ড ট্রাম্প থেকে শুরু করে ভারতীয় ভিভিআইপিদেরও।

বিশ্ব জোড়া এই আর্থিক কেলেঙ্কারি ফাঁস করেছে ইন্টারন্যাশলান কনসর্টিয়াম অফ ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস। এই নিয়ে এক কোটি চৌঁত্রিশ লক্ষ নথি ফাঁস করেছে আন্তর্জাতিক সংবাদ সংগঠন। প্যারাডাইস নথিতে নাম রয়েছে সাতশোরও বেশি ভারতীয়র। তাঁদের মধ্যে রয়েছে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহার নাম। রয়েছে বিজেপি সাংসদ আর কে সিনহার নামও। নাম জড়িয়েছে অশোক গেহলত, সচিন পাইলট, কার্তি চিদাম্বরম-সহ বেশ কয়েকজন কংগ্রেস নেতা-ঘনিষ্ঠেরও।

বিদেশে কর ফাঁকির স্বর্গরাজ্যে বিনিয়োগের নথিতে রয়েছে অমিতাভ বচ্চন, মান্যতা দত্ত, বিজয় মালিয়ার নামও। চাঞ্চল্যকর এই কেলেঙ্কারিকে জড়িয়েছে বহু আন্তর্জাতিক ব্যক্তিত্বের নামও। রানি দ্বিতীয় এলিজাবেথের পাশাপাশি উঠে আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের বাণিজ্যসচিব, উইলবার রস, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ক্রুদোর এক ঘনিষ্ঠের নামও।

First published: 01:38:51 PM Nov 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर