Home /News /national /
ফের চালু হল দিল্লি-দুর্গাপুর বিমান পরিষেবা

ফের চালু হল দিল্লি-দুর্গাপুর বিমান পরিষেবা

Image : Network 18

Image : Network 18

বাংলা নতুন বছরের প্রথম দিনে দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে ডানা মেলল এয়ার ইন্ডিয়ার দিল্লি-দুর্গাপুর বিমান । এদিনের দিল্লি-দুর্গাপুর প্রথম বিমানের যাত্রী হিসেবে আসেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি আশা করেন এই বিমান পরিষেবা ফের বন্ধ হবেনা।

আরও পড়ুন...
  • Share this:
    #দুর্গাপুর: বাংলা নতুন বছরের প্রথম দিনে দুর্গাপুরের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর থেকে ডানা মেলল এয়ার ইন্ডিয়ার দিল্লি-দুর্গাপুর বিমান । এদিনের দিল্লি-দুর্গাপুর প্রথম বিমানের যাত্রী হিসেবে আসেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি আশা করেন এই বিমান পরিষেবা ফের বন্ধ হবেনা।
     যাত্রী হচ্ছে না। এই অজুহাতে দেড় বছর আগে দুর্গাপুরের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে পরিষেবে বন্ধ করে দেয় এয়ার ইন্ডিয়া। ফের বিমান চালুর জন্য আবেদন জানায় রাজ্য। সেই আবেদনে সাড়া দিয়ে ফের দিল্লি অন্ডাল বিমান পরিষেবা চালু করল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। প্রথম দিনেই বিমানের যাত্রী ছিলেন ১২০ জন।
     দুর্গাপুর থেকে দিল্লি উড়বে এয়ার ইন্ডিয়ার A-319 বিমান। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, দিল্লি-দুর্গাপুর বিমান চলবে সপ্তাহে চার দিন, সোম, বৃহস্পতি, শুক্র, শনিবার, ভোর ৫.৫০ মিনিটে বিমান উড়বে দিল্লি থেকে, বিমান দুর্গাপুর পৌঁছবে ৭.৫০ মিনিটে, ফের অন্ডাল থেকে ওই বিমান উড়বে ৮.২৫ মিনিটে, দিল্লি পৌঁছবে ১০.২৫ মিনিটে, বিমানের ভাড়া, যাত্রী প্রতি ১,৪৫০ টাকা
    অন্ডাল থেকে বিমান পরিষেবা আগের মতো আর থমকাবে না। আশ্বাস, কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়র ৷ এয়ার ইন্ডিয়ার পাশাপাশি দুটি বেসরকারি বিমান সংস্থাও দুর্গাপুর থেকে পরিষেবা চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছে। দিল্লি ছাড়াও দুর্গাপুর সঙ্গে আকাশ পথে যুক্ত হওয়ার অপেক্ষায় মুম্বই, রাঁচি, গ্যাংটক সহ বেশ কয়েকটি শহর। দুর্গাপুর থেকে বিমান পরিষেবা ফের শুরু হয় হওয়ায় খুশি যাত্রীরাও। যাত্রীদের দাবি দিল্লি ছাড়াও চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও মুম্বই বিমান পরিষেবা চালু করতে হবে।
    First published:

    Tags: Babul Supriya, Durgapur Delhi, Flight service, Relaunced

    পরবর্তী খবর