করোনা দূর করতে ৫১১টি শুকনো ফল দিয়ে গণেশ মূর্তি বানিয়ে পুজো করলেন মহিলা চিকিৎসক

সুরাটের ডাক্তার অদিতি মিত্তল শুকনো ফল দিয়ে একটি ২০ ইঞ্চির গণেশ মূর্তি নিজে হাতে বানিয়েছেন।

সুরাটের ডাক্তার অদিতি মিত্তল শুকনো ফল দিয়ে একটি ২০ ইঞ্চির গণেশ মূর্তি নিজে হাতে বানিয়েছেন।

  • Share this:

    #সুরাট: এবছর করোনার জন্য রাশ টানা হয়েছে গণেশ পুজোয়। মুম্বইতে গণপতি বাপ্পার পুজো সব থেকে বড় করে করা হয় প্রতি বছর। গণেশ পুজোয় মেতে ওঠেন হাজার হাজার মানুষ। বলিউডের সেলেবরাও বিশাল করে করেন পুজো। শিল্পা শেঠি, সলমন খান, নানা পটেকর, সঞ্জয় দত্ত সকলেই বিশাল করে এই পুজো করেন প্রতি বছর। তবে এ বছর চিত্রটা একেবারেই অন্য। পুজো হচ্ছে, কিন্তু সবটাই খুব ছোট করে। যে যার বাড়িতে পুজো করছেন। কোনও লোকজনকে আমন্ত্রণ জানানো হয়নি। সব কিছুই করা হয়েছে করোনাকে প্রতিরোধ করার জন্য। তবে এর মাঝেও ছোট করে হলেও গণপতি বাপ্পার আরাধনা হচ্ছে ঘরে ঘরে। তেমনই গুজরাতের সুরাটের এক ডক্টর ড্রাই ফ্রুট অর্থাৎ শুকনো ফল দিয়ে গণেশের মূর্তি বানালেন।

    সুরাটের ডাক্তার অদিতি মিত্তল শুকনো ফল দিয়ে একটি ২০ ইঞ্চির গণেশ মূর্তি নিজে হাতে বানিয়েছেন। ৫১১টা ড্রাই ফ্রুট দিয়ে তৈরি এই গণেশ। এই গণেশের পুজোর পর অদিতি এই মূর্তিটি রেখে দেবেন সুরাটের কোভিড হাসপাতাল 'অটল সমভেদনা'-তে। এখানেই সমস্ত কোভিড রোগীরা ভর্তি রয়েছেন। অদিতি নিজেও ওই হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসা করছেন। রোগীদের সুস্থতার জন্যই এই গণেশ বানিয়েছেন তিনি।

    ANI-কে দেওয়া সাক্ষাৎকারে অদিতি জানিয়েছেন, 'এই মূর্তিটি দশ দিন রাখা হবে হাসপাতালে। এর পর এই ড্রাই ফ্রুট সকল করোনা রোগীদের মধ্যে বিতরণ করা হবে। ড্রাইফ্রুট ইমিউনিটি বাড়াতে সাহায্য করে। ভগবান গণেশের কৃপায় সকলে সুস্থ হয়ে উঠবেন।" অদিতির এই কাজ প্রশংসিত হয়েছে নেটিজেনদের কাছে।

    Published by:Piya Banerjee
    First published: