Home /News /national /
Omicron BA.2.75: ওমিক্রন BA.2.75 কত দ্রুত ছড়াচ্ছে ভারতে? কতটা ভয়াবহ হচ্ছে পরিস্থিতি? সামনে এল বিশেষ তথ্য

Omicron BA.2.75: ওমিক্রন BA.2.75 কত দ্রুত ছড়াচ্ছে ভারতে? কতটা ভয়াবহ হচ্ছে পরিস্থিতি? সামনে এল বিশেষ তথ্য

photo source ANI

photo source ANI

Omicron BA.2.75: ভারতে কী ভাবে প্রভাব ফেলছে এই করোনার এই নতুন রূপ? কতটা আতঙ্কের? ফের বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা! জানুন বিশেষ তথ্য!

  • Share this:

    #নয়া দিল্লি: ২০২০ সালের শুরু থেকেই দেশে আতঙ্ক ছড়াচ্ছে করোনা ভাইরাস। ২০ সাল থেকে ২২ পর্যন্ত করোনার তিনটি ঢেউ এসে গিয়েছে ভারতে। সব থেকে শেষে আসে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট। এবার সেই ভ্যারিয়েন্টেই কিছু বদল আসতে শুরু করেছে। কয়েক মাস ধরেই করোনার বাড়াবাড়ি একটু কমের দিকে। আর সেই কথা মাথায় রেখেই স্বাভাবিক ছন্দে ফিরছে জন-জীবন।

    এখন আগের মতো কড়াকড়ি নেই। খুলে দেওয়া হয়েছে স্কুল কলেজ। অনলাইন ক্লাসের বদলে স্কুলে গিয়েই পড়াশুনো এবং পরীক্ষা দিচ্ছে ছাত্র ছাত্রীরা। অন্যদিকে অফিসেও অনেকটা কমে এসেছে ওয়ার্ক ফ্রম হোম। বাজার হাট, সিনেমা হল, শপিং মল, পার্ক সব কিছুই খোলা রয়েছে। মানুষকে অনেক জায়গায় মাস্ক পরতেও দেখা যাচ্ছে না। মাস্কের ওপরেও নেই কড়াকড়ি। কারণ ধরেই নেওয়া হয়েছে, এবার করোনা আর পাঁচটা সাধারণ ভাইরাস ঘটিত রোগের মতোই থেকে যাবে। কিন্তু এসবের মধ্যেই ফের আতঙ্ক ছড়াতে শুরু করে করোনার চতুর্থ ঢেউ নিয়ে। রূপ বদলে ফের হামলা বসায় ওমিক্রন। বিএ ২.৭৫ করোনার নতুন রূপ। যা নিয়ে ইতিমধ্যেই চিন্তা শুরু হয়ে গিয়েছে। এই ভাইরাস কতোটা ছড়াবে তা নিয়েও আতঙ্ক দেখা দিয়েছে। কারণ গত কয়েক দিন ধরে ফের বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের প্রভাব! আক্রান্তের সংখ্যাও বাড়তে শুরু করেছে।

    সূত্রের খবর ওমিক্রনের এই নতুন রূপ বিএ ২.৭৫ তুলনামূলকভাবে কম ছড়াচ্ছে ভারতে। এই ভ্যারিয়েন্টটি আগের থেকেও বেশি সংক্রমক। কিন্তু তুলনামূলক ভাবে ভারতে এই ভ্যারিয়েন্ট কম ছড়াচ্ছে। এখনও পর্যন্ত এই ভ্যারিয়েন্টের ছড়ানোর মাত্রা অত্যাধিক হয়ে যায়নি। তবে এর সঙ্গে জানা গিয়েছে, এই নতুন ভ্যারিয়েন্টটিকে মনিটর বা নজর করা একটু কঠিন। তাই ঠিক কতটা ছড়িয়েছে তা এখুনি বলা সম্ভব হচ্ছে না। কিন্তু আপাতত কম ছড়াচ্ছে, আর এটাই একটু স্বস্তির। মঙ্গলবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৬ জন। বর্তমানে গোটা দেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ৪শো ৭৫জন।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Omicron BA.2.75

    পরবর্তী খবর