• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Nusrat Jahan: একরত্তি সন্তানকে রেখেই সংসদে 'মা' নুসরত! যা বললেন, আলোড়ন পড়ল পার্লামেন্টে

Nusrat Jahan: একরত্তি সন্তানকে রেখেই সংসদে 'মা' নুসরত! যা বললেন, আলোড়ন পড়ল পার্লামেন্টে

মোদিকে তোপ নুসরতের

মোদিকে তোপ নুসরতের

Nusrat Jahan: লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সেই প্রশ্ন তুলে সরব হলেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান।

  • Share this:

    #নয়াদিল্লি: মাস কয়েকের সন্তান রয়েছে ঘরে। তবু, সোমবার থেকে শুরু হওয়া সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিন থেকেই সংসদে উপস্থিত রয়েছেন বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এখনও পেশাদার অভিনেত্রী হলেও সংসদে নানা সময়ে নুসরতের বক্তব্য আলোড়ন ফেলেছে। এবার ফের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন নুসরত। লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সেই প্রশ্ন তুলে সরব হলেন তিনি।

    প্রসঙ্গত, ব‍্যাঙ্ক সহ নানান সংস্থা বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদি সরকার। সেই প্রক্রিয়া শুরু হয়েছে অনেক আগে থেকেই। এই পরিস্থিতিতে ভবিষ্যতে আরও সরকারি সংস্থা বেসরকারি হাতে তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। অথচ সেই তালিকায় এমন অনেক সরকারি সংস্থাও রয়েছে, যা রীতিমতো লাভজনক। যদিও কেন্দ্রীয় সরকার দাবি করে আসছে, দেশবাসীর আর্থিক উন্নতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

    আরও পড়ুন: ভাঙল সব 'নিয়ম', এই প্রথম 'এমন' বিয়ে দেখল বর্ধমান! তারিফ কুড়োচ্ছে নবদম্পতি

    বিরোধীরা অবশ্য সেই দাবি মানতে নারাজ। তৃণমূলও এর বিরোধিতা করে আসছে। বিরোধীদের একযোগে দাবি, এই বেসরকারিকরণ আসলে দেশের অর্থনৈতিক পরিকাঠামোকে আরও দুর্বল করবে। এদিন সংসদে দাঁড়িয়ে দলের হয়ে নুসরত জাহানও বলেন, ''রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বিক্রি করে সরকার আসলে নিজের কোষাগার ভরতে চাইছে। কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেল, ভেলের মতো লাভজনক সংস্থাগুলির বেসরকারিকরণ করে সাধারণ মানুষকে আরও ক্ষতির মুখে ফেলে দিচ্ছে সরকার।''

    আরও পড়ুন: বিধানসভার প্ল্যানেই কলকাতা পুরসভা, প্রতি ওয়ার্ডের 'তুরুপের তাসে' নজর তৃণমূলের!

    সংসদে নুসরত জাহান বলেন, ''লাভজনক সংস্থাগুলির উপরে সরকারের এই কোপ কেন? বেসরকারিকরণ যদি করতেই হয় তাহলে অলাভজনক সংস্থাগুলিকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে তো সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ‍্যৎ মুখে পড়ছেন।'' অনুরোধের সুরে তৃণমূল সাংসদ বলেন, ''পিপিপি মডেলে অলাভজনক সংস্থাগুলির বেসরকারিকরণ করুক কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদে জানান রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির ভবিষ‍্যতের জন‍্য কী পরিকল্পনা নিচ্ছে তাঁর সরকার।''

    Published by:Suman Biswas
    First published: