Home /News /national /
Agnipath Scheme: অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার প্রশ্নই নেই, আন্দোলনকারীদের আস্থা রাখার বার্তা অজিত দোভালের

Agnipath Scheme: অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার প্রশ্নই নেই, আন্দোলনকারীদের আস্থা রাখার বার্তা অজিত দোভালের

File photo of National Security Adviser Ajit Doval. (Reuters)

File photo of National Security Adviser Ajit Doval. (Reuters)

Agnipath Scheme: তিনি দেশের যুবসম্প্রদায়কে বার্তা দিয়ে বলেন, কোনও ভাবেই অগ্নিপথ প্রকল্প বন্ধ হবে না। আমি দেশের যুব সম্প্রদায়ের কাছে অনুরোধ করব, তাঁরা যেন ইতিবাচক থাকেন।

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারের ঘোষিত অগ্নিপথ প্রকল্পে ফিরিয়ে নেওয়ার কোনও সম্ভাবনাই নেই। সাংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা স্পষ্ট করে দিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। তিনি অগ্নিপথ নিয়ে চলতি প্রতিবাদের ঢেউকে তিরষ্কার করে বলেন, আন্দোলনকারীদের ক্ষোভ থাকতেই পারে, কিন্তু তাঁদের উচিত ভাবনা ভীষণ শান্তি বজায় রেখে প্রকাশ করা। পাশাপাশি তিনি স্পষ্ট জানিয়ে দেন, এই আন্দোলনে বিভিন্ন সেনাবাহিনীর পরীক্ষার জন্য প্রস্তুতকারী কোচিং সেন্টারগুলি রয়েছে, তাদের যে ভূমিকার কথা উঠে এসেছে, সেটিও খতিয়ে দেখা হবে। তিনি বলেন, অগ্নিপথ প্রকল্পে যাঁরা কাজ পাবেন, তাঁরা সেনাবাহিনীতে যাবেন না, এই ভূল বার্তা রটিয়ে দেওয়া হয়েছে। আসল বিষযটি তা নয়।

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী হতে রাজি, সম্মতি জানালেন যশবন্ত! ধন্যবাদ মমতাকে

    তিনি দেশের যুবসম্প্রদায়কে বার্তা দিয়ে বলেন, "কোনও ভাবেই অগ্নিপথ প্রকল্প বন্ধ হবে না। আমি দেশের যুব সম্প্রদায়ের কাছে অনুরোধ করব, তাঁরা যেন ইতিবাচক থাকেন। দেশের প্রতি যেন তাঁদের আস্থা থাকে। যেন দেশের নেতৃত্ব ও নিজের প্রতি আস্থা অটুট থাকে।" তবে অগ্নিপথ প্রকল্প নিয়ে যে প্রতিবাদ শুরু হয়েছে, যে ভাবে সরকারি সম্পত্তিতে আগুন দেওয়া, ভাঙচুর হয়েছে, তা নিয়ে উষ্মা প্রকাশ করেন তিনি। বলেন "যাঁরা প্রতিবাদ করছেন, আমার মনে হয়, তাঁদের প্রতিবাদের সম্পূর্ণ অধিকার আছে। তাঁদের মত স্পষ্ট করে পৌঁছে দিতে তাঁরা প্রতিবাদ করতেই পারেন, এটাই গণতন্ত্র। কিন্তু প্রতিবাদের নামে যে ভাবে হিংসা ছড়াচ্ছে, ভাঙচুর করা হচ্ছে, তার অনুমতি নেই। এই ধরনের কার্যকলাপ সহ্য করা হবে না।"

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে যশবন্ত বনাম কার লড়াই? বেঙ্কাইয়া নাইডুকে নিয়ে বাড়ছে জল্পনা

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করেন অজিত দোভাল। তিনি বলেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলেই এমনটা সম্ভব। কে সাহস করে এত বড় পরিবর্তনের সিদ্ধান্ত নিতে পারে। একমাত্রা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই এই ধরনের পদক্ষেপ করা সম্ভব। তিনি বলেন, যদি দেশের জন্য কোনও সিদ্ধান্ত নিতে হয়, তা হলে ঝুঁকিই বড় ঝুঁকি নয়, কোনও ব্যায়ই অপব্যায় নয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Agnipath

    পরবর্তী খবর