Nirmal Kaur Milkha Singh passed away| প্রয়াত মিলখা সিংয়ের স্ত্রী নির্মল, মৃত্যুর সঙ্গে এখনও পাঞ্জা লড়ছেন 'ফ্লাইং শিখ'

সস্ত্রীক মিলখা সিং। ছবি ট্যুইটার থেকে নেওয়া।

Nirmal Kaur Milkha Singh passed away|মিলখার পত্নী নির্মল মিলখা সিং নিজেও একজন স্বনামধন্য ক্রীড়াবিদ। এক সময়ে ভারতীয় ভলিবল দলের অধিনায়কত্ব করেছেন তিনি।

  • Share this:

    #মোহালি: চলে গেলেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল মিলখা সিং। করোনায় আক্রান্ত হয়ে মোহালির এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ক্রমেই অবস্থার অবনতি হচ্ছিল তাঁর। আজ বিকেল ৪টে নাগাদ চিকিৎসকরা তাঁর মৃত্যুর সংবাদ জানান। মিলখার পত্নী নির্মল মিলখা সিং নিজেও একজন স্বনামধন্য ক্রীড়াবিদ। এক সময়ে ভারতীয় ভলিবল দলের অধিনায়কত্ব করেছেন তিনি, পাঞ্জাবের প্রাক্তন ক্রিড়া অধিকর্তার দায়িত্বও সামলেছেন  নির্মল মিলখা সিং।

    গত তিন সপ্তাহ ধরে করোনায় ভুগছিলেন তিনি। তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে ক্রমশ। অক্সিজেন লেভেল ক্রমশ কমে যেতে থাকলে তাঁকে হাই ফ্লোর নাজাল ক্যানুলা এবং নন ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়। কিছুটা স্থিতিশীল হলেও তিনি শেষমেষ এই যুদ্ধটা জিততে পারলেন না।।

    মে মাসের শেষ সপ্তাহে  নির্মল মিলখা সিংয়ের নিউমোনিয়া ধরা পড়ে। একই সময় অসুস্থ হন মিলখা সিংহ। অবশ্য পরে মিলখাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু ফের অবস্থার অবনতি হলে মিলখাকে হাসপাতালে ভর্তি করতে হয় তিনি এখন কিছুটা সুস্থ।

    মিলখা সিংয়ের পরিবার থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে নির্মল মিলখা সিং আজ বিকেল চারটের সময় প্রয়াত হয়েছেন। তাঁর মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। পাঞ্জাবের প্রাক্তন অধিকর্তা এবং ভলিবল দলের অধিনায়ক নির্মল মিলখা জীবনের শেষ লড়াইটা নাছোড় ভাবে লড়েছেন। পরিবারের প্রধান প্রেরণাই ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তাঁর শেষকৃত্যে থাকতে পারলেন না ফ্লাইং শেখ মিলখা সিং। কারণ তিনি এখনও আইসিইউতে আছেন। পরিবারের পক্ষ থেকে যাঁরা এই মুহূর্তে পাশে এসে দাঁড়িয়েছেন, সাহস জুগিয়েছেন, তাঁদের অশেষ ধন্যবাদ।

    Published by:Arka Deb
    First published: