Home /News /national /
রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি নির্ভয়ার ধর্ষক অক্ষয় ঠাকুরের

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি নির্ভয়ার ধর্ষক অক্ষয় ঠাকুরের

দিল্লি পুলিশ আদালতকে জানায়,চার দোষীর ফাঁসি একসঙ্গে হতে হবে এমন কোনও নিয়ম নেই।

  • Share this:

    #নয়াদিল্লি: রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি নির্ভয়ার আরও এক দোষী অক্ষয় ঠাকুরের। শনিবারই বিনয় শর্মার প্রাণভিক্ষার আর্জি খারিজ করেন রামনাথ কোবিন্দ। দিল্লি কোর্টের নির্দেশে আপাতত চার দোষীর ফাঁসি হচ্ছে না।

    বিনয় শর্মার প্রাণভিক্ষার আর্জি খারিজ হতেই আবেদন নির্ভয়াকাণ্ডের আরেক দোষীর। এবার প্রাণভিক্ষার আবেদন নিয়ে রাষ্ট্রপতির কাছে গেল অক্ষয় ঠাকুর। শুক্রবার দিল্লির পাতিয়ালা হাউজ কোর্ট চার ধর্ষক-খুনির ফাঁসি অনির্দিষ্টকালের জন্য রদ করে দেয়।

    দিল্লি পুলিশ আদালতকে জানায়,চার দোষীর ফাঁসি একসঙ্গে হতে হবে এমন কোনও নিয়ম নেই। পালটা দোষীর আইনজীবীর যুক্তি, এক দোষীর আবেদনের সিদ্ধান্ত না হলে বাকীদের ফাঁসি হতে পারে না। আদালতও তাতেই সায় দেয়। আপাতত পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত নির্ভয়ার দোষীদের ফাঁসি হবে না। আদালত নির্দেশ দেওয়ার পর এই নিয়ে পরপর দুবার পিছোল ফাঁসি। হতাশ হলেও লড়াই ছাড়তে নারাজ নির্ভয়ার মা। নির্ভয়ার আর এক সাজাপ্রাপ্ত পবন গুপ্তের সামনে এখনও ফাঁসির আদেশ চ্যালেজ্ঞ করার আইনি পথ খোলা রয়েছে। তবে এদিন পবন গুপ্তের আর্জি না শুনেই খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। ঘটনার সময়ে সে নাবালক ছিল বলে আগে একাধিকবার আপিল করেছে পবন। প্রতি বারই তার দাবি খারিজ হয়েছে। পবনকে নাবালক প্রমাণ করতে আদালতে ভুয়ো নথি জমা দেওয়ার অভিযোগে তার আইনজীবীকেও আদালতের তিরস্কার শুনতে হয়।

    Published by:Pooja Basu
    First published:

    Tags: Nirbhaya, নির্ভয়া

    পরবর্তী খবর