Home /News /national /
Navjot Singh Sidhu Sentenced Jail: ৩ দশক আগের রাগের ফল! পথ-হিংসা মামলায় জেল নভজ্যোত সিং সিধুর

Navjot Singh Sidhu Sentenced Jail: ৩ দশক আগের রাগের ফল! পথ-হিংসা মামলায় জেল নভজ্যোত সিং সিধুর

Navjot Singh Sidhu Sentenced Jail

Navjot Singh Sidhu Sentenced Jail

সিধুর বিরুদ্ধে অভিযোগ, রাস্তায় গাড়ি দাঁড়ি করিয়ে এক ব্যক্তিকে মারধর করেছিলেন সিধু। (Navjot Singh Sidhu Sentenced Jail)

  • Share this:

    #নয়াদিল্লি: ৩৪ বছর আগেকার মামলা। কিন্তু সেই মামলাতেও মিলল না স্বস্তি। বৃহস্পতিবার দেশের শীর্ষ আদালত নভজ্যোত সিং সিধুকে এক বছরের কারাবাসের সাজা শুনিয়েছে। ১৯৮৮ সালে রোড রেজ কেস অর্থাৎ পথ-হিংসা মামলায় এক বছরের জন্য জেলের সাজা শোনানো হল কংগ্রেস নেতা সিধুকে। (Navjot Singh Sidhu Sentenced Jail)

    সিধুর বিরুদ্ধে অভিযোগ, রাস্তায় গাড়ি দাঁড়ি করিয়ে এক ব্যক্তিকে মারধর করেছিলেন সিধু। মাথায় আঘাত পেয়ে পরে মৃত্যু হয় ওই ব্যক্তির। তাতে এক সময় অনিচ্ছাকৃত হত্যা মামলাও দায়ের হয়েছিল সিধুর বিরুদ্ধে। পরে যদিও তা খারিজ হয়ে যায়। এত দিন পর সেই মামলাতেই সিধুকে এক বছরের সাজা শোনাল সুপ্রিম কোর্ট। তাঁকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে আদালত।

    আরও পড়ুন: মার্কিন বিশ্ববিদ্যালয়ে আবেদন করার সময় কী কী বিষয় মাথায় রাখা উচিত?

    কী হয়েছিল ৩৪ বছর আগে?

    ১৯৮৮ সালের ঘটনা। সেই বছর ২৭ ডিসেম্বর পঞ্জাবের রাস্তায় গুরনাম সিং নামের এক ব্যক্তির সঙ্গে ঝামেলা বাধে সিধুর। বচসা থেকে ক্রমশ তা হাতাহাতিতে পৌঁছয়। অভিযোগ, ওই ব্যক্তিকে গাড়ি থেকে বার করে মারধর করেন তিনি। তাতে মাথায় আঘাত পান ওই ব্যক্তি এবং তা থেকেই তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ ওঠে। ২০১৮ সালে সিধুর বিরুদ্ধে এই মামলায় ৩ বছরের সাজা কমিয়ে ১ হাজার টাকা জরিমানার কথা বলেছিল শীর্ষ আদালত।

    আরও পড়ুন: মাঙ্কিপক্স ছড়াচ্ছে, এবার ধরা পড়ল আমেরিকাতে! ভাইরাসের সংক্রমণে আতঙ্ক

    গত শুক্রবার মৃত ব্যক্তির পরিবারের তরফে রিভিউ পিটিশন দাখিল করার রায়দান স্থগিত রাখা হয়েছিল। গত ২৫ ফেব্রুয়ারি মৃতের পরিবারের তরফে বিচারপতি এ এম খানউইলকর ও বিচারপতি সঞ্জয় কিষাণ কলের বেঞ্চে এই পিটিশন জমা পড়েছিল। সেখানে দাবি করা হয় সিধু ওই ব্যক্তিতে খুন করেছেন। পিটিশনে বলা হয়, খুনের পরিবর্তে সিধুর বিরুদ্ধে ৩২৩ অর্থাৎ অনিচ্ছাকৃত আঘাতের মামলা রয়েছে। সিধুর হয়ে আদালতে সওয়াল করেছিলেন কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি। সেই মামলাতেই এদিন রায় দিল সুপ্রিম কোর্ট।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Navjot Singh Sidhu, Supreme Court Verdict

    পরবর্তী খবর