corona virus btn
corona virus btn
Loading

ভোট পন্ডিতদের খোঁচা দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেখুন ভিডিও

ভোট পন্ডিতদের খোঁচা দিয়ে যা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেখুন ভিডিও
Photo : News18
  • Share this:

#নয়াদিল্লি: রসায়নের কাছে হারল অঙ্ক। বিপুল জয়ের পর উপলব্ধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সেইসঙ্গে ভোট পন্ডিতদের উদ্দেশ্য করে খোঁচা, অঙ্কেই জীবন শেষ হয় না। এরপরেও রসায়ন থেকে যায়। নিজের কেন্দ্র বারাণসীতে কর্মিসভায় অবশ্য রসায়নটা স্পষ্ট করেননি নরেন্দ্র মোদি।

জওহরলাল নেহরু, মনমোহন সিংয়ের সঙ্গে তাঁর নাম এখন এক সারিতে। তিরিশ তারিখ সন্ধে সাতটায় টানা দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদি। তার আগে কাশী বিশ্বনাথের মন্দিরে পুজো দিলেন। গত তেইশ মে লোকসভার ফল ঘোষণার আগে অনেক অঙ্ক কষেছিলেন ভোট পন্ডিতরা। আশঙ্কা প্রকাশ করা হয়েছিল, দ্বিতীয়বার দিল্লির দরবারে তাঁর ফেরা নিয়েও। কিন্তু সোমবার বারাণসী থেকেই তাঁদের অঙ্ক তাঁদের কাছেই ফিরিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

অঙ্কের আগে রয়াসন আছে। এই যুক্তিতেই শুরু থেকে তিনি নিশ্চিত ছিলেন জয়ের ব্যাপারে। বিশেষ করে, বারাণসী গেরুয়া কর্মীদের উপর ছেড়ে দিয়ে তিনি বেড়িয়ে গিয়েছিলেন দেশের অন্য প্রান্তে। দিনের শেষে বারাণসীতে তাঁর জয় আসলে কর্মীদের বলেই দাবি প্রধানমন্ত্রীর।

এই নির্বাচন আক্ষরিক অর্থে ব্যতিক্রমী। সরকারের সাফল্য ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন কর্মীরা। প্রধানমন্ত্রীর মতে, গলি থেকে মহল্লা একটি নামেই রব উঠেছে। নরেন্দ্র মোদি। তিরিশের শপথের আগেই লক্ষ্য স্থির। জোড় দেওয়া হবে দেশীয় অর্থনীতির উপরে। গরিব মুক্ত দেশের স্বপ্ন এগিয়ে যাবে। এরমধ্যেই নাগপুর থেকে একটা প্রশ্ন উঠছে, রামমন্দির তৈরি হবে তো? প্রতিশ্রুতিটা এবারও আছে বিজেপির নির্বাচনী ইশতেহারে।

First published: May 28, 2019, 12:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर