Home /News /national /
Narendra Modi: খুদের সঙ্গে গানে তাল দিলেন মোদি, বার্লিনের ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী

Narendra Modi: খুদের সঙ্গে গানে তাল দিলেন মোদি, বার্লিনের ভিডিও শেয়ার করলেন প্রধানমন্ত্রী

Image: Facebook

Image: Facebook

Narendra Modi: বার্লিন সফরের শুরুতেই মোদিকে বিশেষ বার্তায় স্বাগত জানান বার্লিনের প্রবাসী ভারতীয়রা।

  • Share this:

    #বার্লিন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বার্লিন সফরের একটি ভিডিও শেয়ার করেছেন ফেসবুকে। কিন্তু তা কোনও বৈদেশিক নীতি বিষয় সভা বা বৈঠকের ভিডিও নয়, নির্ভেজাল একটি গানের ভিডিও। সেখানে গানের তালে একেবারে অন্য মুডে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। বার্লিনের প্রবাসী ভারতীয়দের সঙ্গে সাক্ষাতের সময় প্রবাসীরা খুদেরা একাধিক উপহার তুলে দেন মোদির হাতে। সেই ভিড়ের মধ্যেই একটি শিশু গেয়ে ওঠে একটি দেশাত্মবোধক গান। আর সেই গান শুনেই দাঁড়িয়ে পড়েন মোদি। গানের তালে তুড়ি দিয়ে উৎসাহও দেন।

    আরও পড়ুন: রামপুরহাট কাণ্ডে চাঞ্চল্যকর অভিযোগ CBI-এর! কড়া পদক্ষেপ হাই কোর্টের, কী ঘটল?

    এই গোটা গানটির ভিডিও ফেসবুকের শেয়ার করা হয়েছে প্রধানমন্ত্রীর পেজ থেকে। আর তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। ওই শিশুটি মোদিকে অভ্যর্থনা জানিয়ে গেয়েছিল হে জন্মভূমি ভারত গানটি। সেটি শুনেই ভিড়ের মধ্যে দাঁড়িয়ে পড়েন মোদি। ওই শিশুর কাঁধে হাত দিয়ে পুরো গানটি দাঁড়িয়ে শোনেন তিনি। মোদির এই উৎসাহ দেখে উপস্থিত সকলেই সে দিকে ঘুরে গান শুনতে থাকেন। শেষে ওই খুদেকে সাধুবাদও জানান মোদি। মোদির পাশাপাশি হাততালি দিয়ে ওঠেন উপস্থিত সকলেই।

    আরও পড়ুন: 'দেশের কর্তাদের আস্ফালনের বিরুদ্ধে...' সরকারের বর্ষপূর্তিতে প্রত্যয়ী মমতার হুঁশিয়ারি!

    বার্লিন সফরের শুরুতেই মোদিকে বিশেষ বার্তায় স্বাগত জানান বার্লিনের প্রবাসী ভারতীয়রা। তাঁরা বন্দে মাতরমের ধ্বনিতে স্বাগত জানান তাঁরা। সেখানে এক ছোট্ট মেয়ে একটি হাতে আঁকা ছবি উপহার দেন প্রধানমন্ত্রীকে। কেউ কেউ পায়ে হাত দিয়ে প্রণাম করে। তিন দিনের জার্মানি সফরে বার্লিনে এসে পৌঁছেছেন মোদি। জার্মানির চ্যান্সেলার ওলাফ স্কোলজ-এর সঙ্গে তাঁর বৈঠক রয়েছে। মোদি ৩ মে যাবেন কোপেনহেগেনে। সেখানেও একাধিক বৈঠক রয়েছে। ভারতের সঙ্গে গ্রিন স্ট্যাটেজিক পার্টনারশিপ নিয়েও কথা হবে।

    পাশাপাশি, প্রধানমন্ত্রী ডেনমার্কের প্রবাসী ভারতীয়দের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে একটি বাণিজ্য বৈঠকে যোগ দেবেন তিনি। এ ছাড়াও ডেনমার্ক, আইসল্যান্ড, ফিনল্যান্ড ও সুইডেন ও নরওয়ের সঙ্গেও আলাদা করে একটি বৈঠক করবেন মোদি। ৪ মে ফ্রান্সে যাবেন মোদি, প্যারিসে তিনি বৈঠক করবেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Narendra Modi

    পরবর্তী খবর