corona virus btn
corona virus btn
Loading

গান্ধিজির ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে 'বাপুকে' শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর

গান্ধিজির ১৫০তম জন্মবার্ষিকী  উপলক্ষ্যে 'বাপুকে' শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর
গান্ধিজির জন্মদিনে তাঁর স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীরও জন্মজয়ন্তী। সেই উপলক্ষ্যে তাঁকে শ্রদ্ধা জানাতে মোদি প্রাক্তন প্রধানমন্ত্রীর সমাধিস্থল বিজয়ঘাটেও যান।

  • Share this:

#নয়াদিল্লি: ২ অক্টোবর, গান্ধি জয়ন্তী। গোটা দেশের মানুষ এদিন জাতির পিতা মহত্মা গান্ধির প্রত্যেকটি কথা স্বরণ করছেন। মহাত্মা গান্ধির ১৫০তম জন্মদিনে জাতির জনককে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। সকাল থেকে দিল্লির রাজঘাটে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শুরু হয়। বুধবার ট্যুইটে প্রধানমন্ত্রী জানিয়েছেন, তিনি তাঁর দিন শুরু করছেন জাতির জনকের সমাধিস্থল রাজঘাটে গিয়ে তাঁকে শ্রদ্ধা জানিয়ে। তিনি ট্যুইটে লেখেন, "আসুন আজকের দিনে আমরা সবাই বাপুজিকে স্মরণ করি। তাঁর স্বপ্ন সফল করার শপথ নিই । কীভাবে অহিংস আন্দোলনের মাধ্যমে তিনি স্বাধীনতা এনেছিলেন তা স্মরণ করব। এবং তাঁর আদর্শই হবে উন্নত ভারত গড়ার পাথেয়।"

সকালে রাজঘাটে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এখান থেকে গুজরাটে সবরমতী আশ্রমে যাবেন প্রধানমন্ত্রী। গান্ধী জয়ন্তী উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর। বুধবার সন্ধ্যায় সবরমতী আশ্রমে গান্ধীজির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি স্বচ্ছ ভারত অভিযানের সাফল্য সম্পর্কে ঘোষণা করবেন তিনি।

আজ দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীরও জন্মজয়ন্তী। সেই উপলক্ষ্যে তাঁকে শ্রদ্ধা জানাতে মোদি প্রাক্তন প্রধানমন্ত্রীর সমাধিস্থল বিজয়ঘাটেও যান।

গান্ধি জন্মজয়ন্তীতে রাজঘাটে শ্রদ্ধাজ্ঞাপন করেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধি। এদিন রাজঘাটে গান্ধীজিকে শ্রদ্ধা জানান বিজেপি-র কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা। উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও।

First published: October 2, 2019, 9:23 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर