Home /News /national /
Narendra Modi Meeting: বাড়ছে করোনা সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে স্কুল নিয়ে বড় নির্দেশ মোদির

Narendra Modi Meeting: বাড়ছে করোনা সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে স্কুল নিয়ে বড় নির্দেশ মোদির

বৈঠকে মোদি

বৈঠকে মোদি

Narendra Modi Meeting: গত কয়েক সপ্তাহে দেশের বিভিন্ন প্রান্তে করোনার সংক্রমণ উত্তোরত্তর বাড়ছে। নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে একাধিক রাজ্যকে নিয়ে।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। কোভিড সংক্রান্ত সেই বৈঠকে শিশুদের দ্রুত করোনা টিকাকরণের উপর জোর দিতে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মোদি। করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বিভিন্ন স্কুলে বিশেষ কর্মসূচি আয়োজনের ক্ষেত্রেও বাড়তি গুরুত্ব দিতে বলেছেন তিনি।

    প্রসঙ্গত, গত কয়েক সপ্তাহে দেশের বিভিন্ন প্রান্তে করোনার সংক্রমণ উত্তোরত্তর বাড়ছে। নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে একাধিক রাজ্যকে নিয়ে। দিল্লির মতো জায়গায় ফের মাস্ক পরা বাধ্যতামূলকও করা হয়েছে। এই পরিস্থিতিতে বুধবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদি। সেই বৈঠকে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানরা সহ প্রায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীরাই। সম্প্রতি দেশে করোনা আক্রান্তদের সংখ্যা আরও বাড়তে শুরু করেছে। সেই কথা মনে করিয়ে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন: দেগঙ্গার স্কুলে প্রার্থনার লাইনে মারাত্মক ঘটনা, তিন ছাত্রকে নিয়ে হাসপাতালে ছুটলেন শিক্ষকরা!

    এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী মোদি বলেন, ''আমাদের দেশের অবস্থা বাকিদেশগুলির তুলনায় অনেক ভালো। কিন্তু শেষ ২ সপ্তাহ ধরে ফের করোনা বাড়ছে। এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। কয়েকমাস আগে করোনার শেষ ঢেউয়ে আমাদের অনেক শিক্ষা দিয়েছে। ওমিক্রনের বিরুদ্ধে সফল ভাবে লড়েছি আমরা।''

    আরও পড়ুন: গরমে এবার আগুন জ্বালাবে লঙ্কা! ব্যাপক বাড়বে দাম? বাংলার সব্জির ভাণ্ডারে আশঙ্কা

    প্রধানমন্ত্রীর সংযোজন, ''আমাদের দেশে বহুদিন পরে স্কুল খুলেছে। এমন অবস্থায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় অভিভাবকরা চিন্তায় পড়েছেন। কিছু স্কুল থেকেও সংক্রমণের খবর মিলেছে। তবে বাচ্চাদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। স্কুলে বিশেষ অভিযান চালাতে হবে।'' তিনি বলেন, ‘দেশ এবং বিশ্বের পরিস্থিতির উপর লাগাতার নজর রাখছেন আমাদের বিজ্ঞানী এবং বিশেষজ্ঞরা। অগ্রাধিকারের ভিত্তিতে সম্মিলিতভাবে তাঁদের পরামর্শ মেনে আমাদের কাছে করতে হবে।’

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Covid, Mamata Banerjee, PM Modi

    পরবর্তী খবর