জাতীয়তাবাদ ও ধর্মীয় মেরুকরণ জোড়া অস্ত্রে দিল্লি দখলের কৌশল মোদির

জাতীয়তাবাদ ও ধর্মীয় মেরুকরণ জোড়া অস্ত্রে দিল্লি দখলের কৌশল মোদির
  • Share this:

#নয়াদিল্লি: ভোটের মাঝে বিরোধী শিবিরে ভাঙন ধরানোর নয়া কৌশল নরেন্দ্র মোদির। বিরোধীদের আর একসঙ্গে দেখা যাচ্ছে না। উত্তরপ্রদেশের জোড়া সভায় কটাক্ষ প্রধানমন্ত্রীর। বজায় রাখলেন সেনার সাফল্যে ভর করে ভোট চাওয়ার ট্র্যাডিশনও।

দিল্লির মসনদ থেকে মোদিকে সরাতে জোটবদ্ধ লড়াইয়ের ডাক দিয়েছিল বিজেপি-বিরোধী দলগুলি। সময়ে সময়ে একমঞ্চে দেখাও গিয়েছিল বিরোধী দলের হেভিওয়েট নেতাদের। ভোটযুদ্ধের মাঝপথে এসে দেখা যাচ্ছে, বিবাদ সত্ত্বেও ঘর গুছিয়েই ময়দানে নেমেছে এনডিএ শিবির। সেই তুলনায় বিরোধী জোট অনেকটাই ছন্নছাড়া। শনিবার উত্তরপ্রদেশের সীতাপুরের জনসভায়, বিরোধীদের সেই ছন্নছাড়া পরিস্থিতিকেই স্পটলাইটে আনার চেষ্টা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইভিএমে কারচুপি নিয়ে বারে বারে নালিশ করে আসছেন বিরোধীরা। এদিন তা নিয়েও বিরোধীদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন ইভিএমে পদ্ম-নাম বিতর্কে বিরোধীদের অভিযোগ খারিজ করে দিল নির্বাচন কমিশন

সুপ্রিম কোর্টের নির্দেশই সার। সেনার সাফল্যে ভর করে ভোট চাওয়ার ট্র্যাডিশনও বজায় রাখলেন প্রধানমন্ত্রী। কনৌজের সভায় বিরোধীদের আক্রমণ করতে গিয়ে ফের টেনে আনলেন সেনা-পাকিস্তান-সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গ। উগ্র জাতীয়তাবাদ। সঙ্গে ধর্মীয় মেরুকরণ। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই জোড়া অস্ত্রেই গদি ধরে রাখার কৌশল নিয়েছেন প্রধানমন্ত্রী। নিউজ এইটিন বাংলা।

First published: 12:21:37 PM Apr 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर