ইভিএমে পদ্ম-নাম বিতর্কে বিরোধীদের অভিযোগ খারিজ করে দিল নির্বাচন কমিশন

ইভিএমে পদ্ম-নাম বিতর্কে বিরোধীদের অভিযোগ খারিজ করে দিল নির্বাচন কমিশন
Photo: News 18 Bangla
  • Share this:

#ব্যারাকপুর: ইভিএমে পদ্ম-নাম বিতর্কে বিরোধীদের অভিযোগ খারিজ করে দিল নির্বাচন কমিশন। স্পষ্ট জানিয়ে দিল, পদ্ম-প্রতীকে এমন কিছু নেই যাতে বিজেপির নাম প্রতিফলিত হচ্ছে। আজ সিইও দফতরে চিঠি দিয়ে কমিশন জানিয়েছে, সব ভোটেই এই প্রতীক ব্যবহার করে আসছে বিজেপি। তাই বিতর্কের কোনও কারণ নেই।

বিরোধীদের অভিযোগ ছিল, ইভিএমে পদ্মফুলের নীচে লেখা রয়েছে বিজেপির নাম। শুক্রবার ব্যারাকপুর মহকুমা শাসকের দফতরে মক পোলের সময়ে এই অভিযোগ তোলে বিরোধীরা। পরে কমিশনেও নালিশ করে তৃণমূল ও বামফ্রন্ট। বিরোধীদের অভিযোগ নির্বাচন সদনে পাঠিয়ে দিয়েছিল সিইওর দফতর। শুক্রবার রাতেই তার জবাব আসে। সিইও-র দফতরে চিঠি দিয়ে কমিশন জানায়, ২০১৪-র লোকসভা ভোটে এই প্রতীকই ব্যবহার করেছিল বিজেপি। পরবর্তী নির্বাচনগুলিতেও এই প্রতীক ব্যবহার করা হয়েছিল। প্রতীকে এমন কিছু নেই যাতে বিজেপির নাম প্রতিফলিত হচ্ছে৷ কমিশন অভিযোগ ওড়ালেও এখনই হাল ছাড়তে নারাজ বিরোধীরা।

নিয়ম অনুযায়ী, ভোটিং মেশিনে প্রার্থীর নাম, ছবি ও প্রতীক থাকবে। সেখানে কোনও দলের নাম থাকে না। তাই বিরোধীদের অভিযোগ পেয়ে, শুক্রবারই ব্যারাকপুর মহকুমা শাসকের দফতরে কমিশনিং বন্ধ রাখা হয়েছিল। কমিশনের সবুজ সংকেত পেয়ে শনিবার থেকে তা ফের শুরু হয়েছে।

First published: 10:18:38 AM Apr 28, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर