Home /News /national /
বিশ্বের ১০ ক্ষমতাশালী ব্যক্তির তালিকায় মোদি

বিশ্বের ১০ ক্ষমতাশালী ব্যক্তির তালিকায় মোদি

Photo Credit: PTI

Photo Credit: PTI

ফোর্বস প্রকাশ করল বিশ্বের দশ ক্ষমতাশালী এবং প্রভাবশালী ব্যক্তির তালিকা ।

  • Share this:

    #নয়াদিল্লি: ফোর্বস প্রকাশ করল বিশ্বের দশ ক্ষমতাশালী ব্যক্তির তালিকা । ১০ জনের তালিকায় জায়গা করে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তালিকায় ৯ নম্বরে রয়েছেন নরেন্দ্র মোদি ৷ তবে তালিকায় শীর্ষে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সরিয়ে এবার জায়গা করে নিয়েছেন চিনের প্রেসিডেন্ট জিনপিং।

    পর পর চারবার এই ফোর্বসের তালিকায় শীর্ষে ছিলেন ভ্লাদিমির পুতিন, সেই স্থানটাই এবার কেড়ে নিয়েছেন জিনপিং ৷ ফোর্বস ম্যাগাজিন বিশ্বের ক্ষমতাশালী ব্যক্তির ৭৪ জনের একটি তালিকা প্রকাশ করেছে।

    আরও পড়ুন 
    ‘আমি প্রধানমন্ত্রী হতে প্রস্তুত’, রাহুল গান্ধি

    ফোর্বস-এর তরফে দাবি করা হয়েছে ১.৩ বিলিয়ন জনসংখ্যার দেশ ভারতে এখনও যথেষ্ট জনপ্রিয় রয়েছেন মোদী, তাঁর বিভিন্ন নীতির জন্যে। শুধু ভারতে নয়, নিজেকে বিশ্বব্যাপী নেতার স্তরে সম্প্রতি উন্নীত করেছেন মোদী। এছাড়া বিশ্বের পরিবেশ আন্দোলনের ক্ষেত্রেও এক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মোদীর।

    ফোর্বসের এই তালিকা তৈরির সময় মোদীর সাম্প্রতিকতম নোট বাতিলের সিদ্ধান্তও এক বড় ভূমিকায় পালন করেছে। প্রসঙ্গত, সম্প্রতি দেশকে দুর্নীতিমুক্ত, কালো টাকা ও জাল নোট থেকে মুক্ত করতে ৫০০ ও হাজারের নোট বাতিলের সিদ্ধান্ত নেয় মোদী সরকার। ফোর্বসের প্রভাবশালী ব্যক্তিদের তালিকা তৈরির ক্ষেত্রে এই সিদ্ধান্তও এক বড় ভূমিকা নিয়েছে বলে জানা গিয়েছে।

    First published:

    Tags: Delhi, Forbes, India, Narendra Modi, Prime Minister