Home /News /national /
মুম্বই বনধ, উত্তপ্ত নবি মুম্বই সহ অন্যান্য এলাকা, ব্যাহত বিদ্যুত ও ইন্টারনেট পরিষেবা

মুম্বই বনধ, উত্তপ্ত নবি মুম্বই সহ অন্যান্য এলাকা, ব্যাহত বিদ্যুত ও ইন্টারনেট পরিষেবা

সংরক্ষণের দাবিতে মুম্বই বন্ধের ডাক, উত্তপ্ত নবি মুম্বই সহ অন্যান্য এলাকা

  • Share this:

    #মুম্বই: সংরক্ষণের দাবিতে মারাঠা গোষ্ঠীগুলির ডাকা মুম্বই বনধ দ্বিতীয় দিনেই হিংসাত্মক আকার নিয়েছে । মুম্বই, নবি মুম্বই ও থানেতে বাসে হামলা চালিয়েছে আন্দোলনকারিরা ।

    বিক্ষোভকারীরা বেশ কয়েকটি বাসে পাথর ছুঁড়েছেন বলে জানা গিয়েছেন । কঞ্জরমার্গ ও ভান্ডপ এলাকায় পরিস্থিতি রীতিমত উত্তপ্ত । এই দুটি এলাকায় বৃহনমুম্বই বিদ্যুত সরবরাহ ও পরিবহনের দুটি বাসে পাথর ছুড়ে মারে আন্দোলনকারিরা, ফলে এখানে পরিষেবা স্থগিত রেখেছে কর্তৃপক্ষ । অবস্থার উন্নতি হলেই আবার পরিষেবা চালু করা হবে, জানিয়েছেন এক পরিবহন কর্তা ।

    ওয়াগলে ও থানে অঞ্চলে পাথর ছুড়ে ও রাস্তা আটকায় বিক্ষোভকারীরা । অবরোধ করা হয়েছে তিন হাত নাকা জাংশন ফলে ব্যাপক যানজটের ফলে দুর্ভোগের শিকার হয়েছেন নিত্যযাত্রীরা ।

    নবি মুম্বই-এর ঘান্সোলি এলাকায় একটি বাসে আক্রমণ করেছে মোর্চা সদস্যরা । মুম্বই ছাড়াও পালগড় ও রায়গড় অঞ্চলে প্রতিবাদে পথে নেমেছে মারাঠা গোষ্ঠীগুলি ।

    ইতিমধ্যে চেম্বুর ও মুলুন্দ অঞ্চলেও শুরু হয়েছে বিক্ষোভ ।

    মুলুন্দে চলছে বিক্ষোভ মুলুন্দে চলছে বিক্ষোভ

    মারাঠা ক্রান্তি মোর্চা, সকল ক্রান্তি মোর্চা সহ অন্যান্য মারাঠা গোষ্ঠীগুলি গতকাল থেকেই রাজ্যজুড়ে বন্ধের ডাক দিয়েছে । গতকালই ঔরঙ্গাবাদে আত্মহত্যা করেছেন কাকাসাহেব শিন্ডে নামক এক যুবনেতা । তারপর থেকেই এই বন্ধ আরও জোরালো আকার নিয়েছে ।

    বেশ কয়েকটি জায়গায় মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের বিরুদ্ধে স্লোগান দিয়েছেন আন্দোলনকারিরা । তাঁদের দাবি মারাঠা সম্প্রদায়কে যথেচ্ছভাবে অপমান করেছেন ফড়নবিস ও পূর্ত দফতরের মন্ত্রী চন্দ্রকান্ত পাতিল ।

    পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন হয়েছে পুলিশ বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন হয়েছে পুলিশ বাহিনী

    মোর্চা নেতা রবীন্দ্র পাতিল জানিয়েছেন যতক্ষন না ফড়নবিস সমগ্র মারাঠা সম্প্রদায়ের কাছে ক্ষমা না চাইবেন, ততক্ষণ চলবে তাদের আন্দোলন ।

    First published:

    Tags: Mumbai bandh, Reservation

    পরবর্তী খবর