পুলিশের কথা বলা হল মজাদার ভাবে, যা দেখে হেসে গড়াচ্ছে দর্শক! দেখুন আপনিও

পুলিশের কথা বলা হল মজাদার ভাবে, যা দেখে হেসে গড়াচ্ছে দর্শক! দেখুন আপনিও

হ্যাকারদের জন্য কঠোর হচ্ছে মুম্বই পুলিশ, ভিডিও প্রকাশ করে দিচ্ছে অভিনব বার্তা!

২ এপ্রিল, মুম্বই পুলিশের শেয়ার করা একটি পোস্টে দেখা গিয়েছে আইসক্রিম হাতে পাওয়ার জন্য অপেক্ষারত এক গ্রাহককে।

  • Share this:

#মুম্বই: মুম্বই পুলিশের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের প্রতিটি পোস্ট মন ছুঁয়ে যায় নেটাগরিকদের, কারণ তাদের প্রতিটি পোস্ট এমনই মজাদার হয়। মুম্বই পুলিশের সোশ্যাল মিডিয়ার কর্মীরা জানেন নানা বিষয়ে সচেতনতার জন্য কোন মিম বা ট্রেন্ডিং টপিক প্রয়োজন হয়। তাঁরা সেই মতো বিষয় বেছে নিয়ে কাজ করেন। সম্প্রতি মুম্বই পুলিশ ট্রোল হ্যাকারদের সতর্ক করার জন্য একটি পোস্ট করে, যার জন্য বিখ্যাত তুরস্কের আইসক্রিম বিক্রেতাদের সহায়তা নেয়। তুরস্কের এই আইসক্রিম বিক্রেতারা ডনডুর্মা (Dondurma) নামে একটি আইসক্রিম বিক্রি করে, যা সহজে গলে যায় না বা পড়ে যায় না। তাঁদের আইসক্রিম বিক্রিটা একটা আর্ট, যা ভীষণ জনপ্রিয়। নানা কৌশলের ফাঁকি দিয়ে তাঁরা আইসক্রিম বিক্রি করেন গ্রাহককে। এঁদের আইসক্রিম ক্রেতার হাতে দেওয়ার কৌশলটি অসাধারণ। এর ফলে কিছু গ্রাহক বিরক্তও হন, আবার কেউ এই বিষয়টিকে চুটিয়ে উপভোগ করেন। ২ এপ্রিল, মুম্বই পুলিশের শেয়ার করা একটি পোস্টে দেখা গিয়েছে আইসক্রিম হাতে পাওয়ার জন্য অপেক্ষারত এক গ্রাহককে।

ভিডিওটিতে দেখা গিয়েছে কৌশলের দ্বারা কী ভাবে বিরক্ত হচ্ছেন ক্রেতা। কিন্তু পোস্টটির ক্যাপশন নেটিজেনদের আনন্দ দিয়েছে।

এই ভিডিওটি প্রায় ৯৫,০০০ বেশি মানুষ দেখেছেন। ভিডিওটিতে লাইক পড়েছে ১৫,০০০-এর বেশি, কমেন্ট করা হয়েছে ২০০-র বেশি। নেটাগরিকরা ভিডিওটির সঙ্গে যে ক্যাপশন ব্যবহার করা হয়েছে তার জন্য প্রশংসা করেন কমেন্ট বক্সে। এই Instagram পোস্টটিতে একজন লেখেন এটা, 'সর্বকালের সেরা মিম পেজ'। আবার কেউ কেউ এই পেজের অ্যাডমিনের রসবোধের প্রশংসা করেছেন। কেউ আবার মজা করে অ্যাডমিনকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) সঙ্গে তুলনা করেছেন। এর আগে মুম্বই পুলিশ করোনাভাইরাস সংক্রান্ত সচেতনতা বাড়াতে একাধিক অভিনব বিজ্ঞাপন শেয়ার করে। ৩০ মার্চ, তারা 'আজ ম্যায় উপর আসমা নিচে' গানের লাইন ব্যবহার করে আরও একটি হাস্যকর ক্যাপশন লিখেছিলেন।

এর আগেও আরও একটি পোস্ট নেটাগরিকদের সামনে আনে মুম্বই পুলিশ, তাতে দেখা যায় সুপারম্যান, ব্যাটম্যান-সহ বিভিন্ন সুপারহিরোদের মুখে মাস্ক ব্যবহার করা হয়েছে। তাতেও একটা অনন্য ক্যাপশন ছিল- 'যদি তোমরা নিজের সঙ্গে ন্যায়বিচার করো, তাহলে তোমরা সুরক্ষিত সমাজে গড়তে পারবে। অবশ্যই পরুন মাস্ক'!

Published by:Pooja Basu
First published: