Home /News /national /
প্রেমিকার সঙ্গে দেখা করতে চাই,‌ যুবককে দারুণ উত্তর দিল মুম্বই পুলিশ

প্রেমিকার সঙ্গে দেখা করতে চাই,‌ যুবককে দারুণ উত্তর দিল মুম্বই পুলিশ

স্থানীয় বাসিন্দা অশ্বিন বিনোদ (Ashwin Vinod) মুম্বই পুলিশের ট্যুইটার হ্যান্ডেলে একটি অদ্ভুত প্রশ্ন করেছেন। অশ্বিন লিখেছেন, বান্ধবীর সঙ্গে

  • Share this:

#মুম্বই: প্রেমিকার সঙ্গে দেখা করতে গেলে‌ গাড়িতে কোন রঙের স্টিকার ব্যবহার করব ?‌ সম্প্রতি মুম্বই পুলিশের অফিসিয়াল ট্যুইটার (Twitter) পেইজে এমনই প্রশ্ন করেছিলেন স্থানীয় এক যুবক। যদিও এই চরম সংকটকালীন পরিস্থিতিতে পুলিশ রেগে না গিয়ে বা ধমক না দিয়ে একেবারে অভিভাবকের মতোই উত্তর দিয়েছেন। কী বলা হল পুলিশ-প্রশাসনের তরফে ? জেনে নেওয়া যাক।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব সবচেয়ে বেশি পড়েছে প্রেমিকার সঙ্গে দেখা করতে চাই,‌ যুবককে দারুণ উত্তর দিল মুম্বই পুলিশ মহারাষ্ট্রে। আর এর জেরে গত সপ্তাহেই মুম্বইয়ে কারফিউ জারি হয়। আপাতত বিনা কারণে কেউ আর রাস্তায় বের হতে পারবেন না। যাঁরা করোনা যুদ্ধে সামিল, যেমন চিকিৎসক, নার্স, অক্সিজেন সরবরাহকারী বা অ্যাম্বুল্যান্সের চালক, তাঁদের গাড়িতে লাগাতে হবে বিশেষ রঙের একটি স্টিকার। গাড়িতে লাগানো সেই স্টিকার দেখলেই গাড়ি ছেড়ে দেবে মুম্বই পুলিশ। ফলে যানজটে আর দাঁড়াতে হবে না তাঁদের।

পুলিশের এই সিদ্ধান্তের পর অনেকেই ফোন করে বা সোশ্যাল মিডিয়ায় মুম্বই পুলিশের কাছ থেকে জানতে চেয়েছেন, কোনও দরকারে বেরোলে গাড়িতে কোন রঙের স্টিকার লাগাতে হবে ?‌ আর এই তালিকায় রয়েছে অশ্বিন বিনোদ নামে এক যুবকও। মুম্বইয়ের বাসিন্দা অশ্বিন বিনোদ (Ashwin Vinod) মুম্বই পুলিশের twitter হ্যান্ডেলে একটি অদ্ভুত প্রশ্ন করেছেন। বিনোদ লিখেছেন, বান্ধবীর সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য গাড়িতে কী রঙের স্টিকার ব্যবহার করব ? ওকে খুব মিস করছি। এই প্রশ্নের জবাবে মুম্বই পুলিশের তরফে জানানো হয়, আমরা বুঝতে পারছি এটা আপনার জন্য খুবই দরকারি। কিন্তু দুর্ভাগ্যবশত, এই বিষয়টি আমাদের জরুরি পরিষেবার মধ্যে পড়ে না। দূরত্বের ফলে হৃদয়ের টান বাড়ে। আর এই বিধিনিষেধ বর্তমানে আপনাকে সুস্থ থাকতেও সাহায্য করবে। সারাজীবন একসঙ্গে থাকার জন্য প্রার্থনা জানাচ্ছি।

মুম্বই পুলিশের এইরকম সৌজন্যে মজেছেন নেটিজনরা। অনেকেই সাধুবাদ জানিয়েছেন পুলিশের দুর্দান্ত এই জবাবকে। তবে কেউ কেউ মনে করছেন, এইসব কাজে সময় নষ্ট না করে করোনা পরিস্থিতির সামাল দেওয়া উচিত পুলিশের। বলা বাহুল্য, মানুষজনকে সচেতন করতে নানারকমভাবে উদ্যোগ নিয়েছে মুম্বই পুলিশ। আর এক্ষেত্রেও সেই মানবিকতার চিত্র ফুটে উঠেছে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Maharashtra, Mumbai Police

পরবর্তী খবর