গোয়ায় দেশের প্রথম বৈধ সেক্স টয়ের দোকান খোলার ১ মাসের মধ্যে তা বন্ধ করল স্থানীয় পঞ্চায়েত!

গোয়ায় দেশের প্রথম বৈধ সেক্স টয়ের দোকান খোলার ১ মাসের মধ্যে তা বন্ধ করল স্থানীয় পঞ্চায়েত!

এখনও যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা করে না আমাদের সমাজ ৷ এই সমাজের যথেষ্ট প্রাপ্তবয়ষ্ক হতে আর কতদিন সময় লাগবে?

এখনও যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা করে না আমাদের সমাজ ৷ এই সমাজের যথেষ্ট প্রাপ্তবয়ষ্ক হতে আর কতদিন সময় লাগবে?

  • Share this:

    #গোয়া: ভ্যালেন্টাইন’স ডে’র দিনই গোয়ায় খুলেছিল দেশের প্রথম বৈধ সেক্সটয়ের দোকান । কিন্তু চালু হওয়ার মাস খানেকের মধ্যেই তা বন্ধ করতে বাধ্য হল দোকান কর্তৃপক্ষ । জানা গিয়েছে, স্থানীয় পঞ্চায়েতের প্রবল আপত্তিতেই ওই দোকান বন্ধ হয়ে গিয়েছে ।

    গোয়ার কালাঙ্গুট এলাকা দেশের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র । দেশি-বিদেশি পর্যটকরা সারা বছর ভিড় জমান গোয়ার এই ট্যুরিস্ট ডেস্টিনেশনগুলিতে । সেখানেই খুলেছিল এই সেক্স টয়ের দোকানটি । এটিই ছিল দেশের প্রথম বৈধ সেক্স টয়ের দোকান । কিন্তু পঞ্চায়েতের অভিযোগ, বৈধ নথি ছাড়াই ওই দোকান চালু হয়েছিল । কোনও লাইসেন্স ছিল না ওই দোকানের ।

    পাশাপাশি, পঞ্চায়েত প্রধান জানিয়েছেন ওই এলাকার বহু বাসিন্দাই নাকি মৌখিকভাবে ওই দোকানের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন । অবৈধ ভাবে ‘নোংরা’ কাজকর্ম চলছে বলে অনেকে নাকি অভিযোগ করেছেন । এরপরেই গত বুধবার পঞ্চায়েতের কর্মীরা গিয়ে ওি দোকান বন্ধ করে দেয় ।

    কামা গিজমোজ নামের গোয়ার ওই দোকানটি ‘কামাকার্ট’ এবং মুম্বইয়ের ‘গিজমোজওয়ালা’-এর জয়েন্ট ভেঞ্চার । গোয়া ছাড়াও দক্ষিণ ভারতের আরও ১০টি জায়গায় এ রকম দোকান খোলার কথা তাঁদের । ‘কামাকার্ট’-এর সিইও গণেশন জানালেন, স্থানীয় বাসিন্দা এবং পঞ্চায়েত তাঁদের উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করছেন দোকানটি বন্ধ করে দেওয়ার জন্য । তাঁদের লাইসেন্স এখনও হাতে আসেনি, তবে এটি তৈরির কাজ চলছে । আর কয়েকদিনের মধ্যেই তাঁরা লাইসেন্স পেয়ে যাবেন । পঞ্চায়েতের পক্ষ থেকে তাঁদের বলা হয়েছে এখন কিছুদিন দোকান বন্ধ রাখতে ।

    গণেশন আরএ জানালেন, তাঁদের এই দোকান সম্পূর্ণভাবে একটি ওষুধের দোকানের কায়দায় তৈরি হয়েছে । কোনও রকম নগ্নতা বা অশালীন কিছু নেই এর অন্দরসজ্জায় । যাতে মানুষ এই দোকানে এসে কিছু কিনতে অস্বস্তিবোধ না করেন । তিনি বলেন, তাঁরা সম্পূর্ণভাবে বৈধ জিনিসপত্রই বিক্রি করছেন । কোনও আইনের অমর্যাদা করেননি তাঁরা । যৌন তৃপ্তি আর সুরক্ষা বিষয়ক জিনিস তাঁরা বিক্রি করেন । যা সম্পূর্ণভাবে চিকিৎসকদের পরামর্শ মতো তৈরি করা হয়েছে ।

    Published by:Simli Raha
    First published:

    লেটেস্ট খবর