• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Mamata Banerjee Meets Fishermen in Goa: মমতার প্রথম গোয়া সফরেই সুনিপুণ অঙ্ক! এক পদক্ষেপেই বোঝা গেল, 'জয়ই লক্ষ্য'

Mamata Banerjee Meets Fishermen in Goa: মমতার প্রথম গোয়া সফরেই সুনিপুণ অঙ্ক! এক পদক্ষেপেই বোঝা গেল, 'জয়ই লক্ষ্য'

গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়

গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee Meets Fishermen in Goa: গোয়ায় ভোটেও বাংলার মতো মহিলাদের দিকেই টার্গেট করেছে তৃণমূল। একইসঙ্গে মৎস্যজীবীদেরও পাশে পাওয়ার চেষ্টা চালাচ্ছে তাঁরা। গোয়ার একটা বড় অংশ এই মৎস্যজীবী পেশার সঙ্গে যুক্ত। এদিন তাঁদের সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #পানাজি: বৃহস্পতিবার গোয়ায় পা রেখেই কালো পতাকা দেখতে হয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee in Goa)। বিজেপি-র বিরুদ্ধে সেই অভিযোগ উঠেছে। গোয়া বিমানবন্দর থেকে পানাজি পৌঁছনোর পথেই ঘটে এই ঘটনা। যদিও বৃহস্পতিবার তা নিয়ে মুখ না খুললেও শুক্রবার তিনি বলেন, ''আমি আসার সময় আমাকে কালো পতাকা দেখিয়েছে। গো ব্যাক বলেছে। আমি সকলকে নমস্তে করেছি। কিন্তু মনে রাখতে হবে, দিল্লির দাদাগিরি এখানে চলবে না।'' এরপরই তিনি যান পাঞ্জিমের একটি মাছ বাজারে। সেখানে স্থানীয় মৎস্যজীবীদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথাও বলেন তিনি।

    আরও পড়ুন:  তৃণমূলে অভিনেত্রী নাফিসা আলি, মমতার গোয়া সফরের শুরুতেই বড় চমক

    প্রসঙ্গত, গোয়ায় ভোটেও বাংলার মতো মহিলাদের দিকেই টার্গেট করেছে তৃণমূল। একইসঙ্গে মৎস্যজীবীদেরও পাশে পাওয়ার চেষ্টা চালাচ্ছে তাঁরা। গোয়ার একটা বড় অংশ এই মৎস্যজীবী পেশার সঙ্গে যুক্ত। খুব স্বাভাবিক কারণেই প্রথম সফরেই গোয়ার মৎস্যজীবীদের পাশে দাঁড়োনোর বার্তা দিলেন তৃণমূল নেত্রী। এদিন তিনি মৎস্যজীবীদের উদ্দেশ্যে বলেন, ''গোয়ায় মৎস্যজীবীরা বিপদে রয়েছে। কেউ দেখার নেই। কিন্তু তৃণমূল আপনাদের জন্য ওয়েলফেয়ার কমিটি গড়ে দেবে। আমাদের ম্যানিফেস্টোতেও আপনাদের দাবি-দাওয়ার সমস্ত বিষয় থাকবে।'' রাজনৈতিক মহলের একাংশ বলছেন, প্রথম গোয়া সফরেই যেভাবে মৎস্যজীবীদের পাশে দাঁড়ালেন তৃণমূল নেত্রী, তার মধ্যে সুনিপুণ ভোট-অঙ্কই লুকিয়ে আছে।

    আরও পড়ুন: আলাপন বন্দ্যোপাধ্যায়কে প্রাণনাশের চিঠি কে পাঠাল! CCTV ফুটেজেই লুকিয়ে আছে উত্তর?

    বৃহস্পতিবার গোয়ায় পৌঁছলেই মূলত শুক্রবার থেকেই 'মিশন গোয়া'তে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দিনভর গোয়ায় ঠাসা কর্মসূচি রয়েছে মমতার৷ মৎস্যজীবীদের সঙ্গে দেখা করার পাশাপাশি গোয়ার নাগরিকল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও দেখা করবেন তিনি। একইসঙ্গে গোয়ার তিনটি মন্দিরেও যাবেন তৃণমূলনেত্রী (Mamata Banerjee in Goa)৷ প্রসঙ্গত, এদিনই মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন অভিনেত্রী নাফিসা আলি ও মৃণালিনী দেশপ্রভা।

    আরও পড়ুন: 'বিজেপি থাকছে', মোদি ও গেরুয়া শিবিরের শক্তির রহস্য কোথায়? মুখ খুললেন প্রশান্ত কিশোর

    গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরকে নিয়ে ইতিমধ্যেই জাতীয় রাজনীতেতেও প্রবল কৌতূহল তৈরি হয়েছে৷ মাত্র মাসখানেক আগে গোয়ায় যাত্রা শুরু করেছে তৃণমূল। আর 'খেলতে' নেমেই কংগ্রেসে বড়সড় ভাঙন ধরিয়েছে তাঁরা। যা বিজেপি-কে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার চেষ্টা বলেই মনে করছে রাজনৈতিক মহল। মমতা গোয়ায় পা দেওয়ার পরই তাঁকে কালো পতাকা দেখানোর অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে৷ মমতার যাত্রাপথে জয় শ্রীরাম লেখা পোস্টার, হোর্ডিংও লাগিয়ে রাখা হয়৷ যদিও তৃণমূল শিবির এতে নিজেদেরই জয় দেখছে৷ তৃণমূলের কটাক্ষ, মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর যে বিজেপি-র মনে ভয় ধরিয়েছে এই ঘটনাগুলিই তার প্রমাণ।

    Published by:Suman Biswas
    First published: