Home /News /national /

Makar Sankranti 2022|| মকর সংক্রান্তিতে হরিদ্বার-ঋষিকেশে কি গঙ্গাস্নান হবে? শেষ সিদ্ধান্ত জানিয়ে দিল প্রশাসন...

Makar Sankranti 2022|| মকর সংক্রান্তিতে হরিদ্বার-ঋষিকেশে কি গঙ্গাস্নান হবে? শেষ সিদ্ধান্ত জানিয়ে দিল প্রশাসন...

হরিদ্বার-ঋষিকেশে গঙ্গাস্নান। ফাইল ছবি।

হরিদ্বার-ঋষিকেশে গঙ্গাস্নান। ফাইল ছবি।

Makar Sankranti 2022: মকর সংক্রান্তিতে (Makar Sankranti 2022) গঙ্গা স্নানের ওপরে নিষেধাজ্ঞা জারি করল উত্তরাখণ্ড প্রশাসন। ১৪ জানুয়ারি মকর সংক্রান্তির পুণ্যলগ্নে হরিদ্বার বা ঋষিকেশে পুণ্যার্থীরা গঙ্গা স্নান করতে পারবেন না।

  • Share this:

    #দেরাদুন: দেশে করোনা সংক্রমণ (Coronavirus) দৈনিক ২ লক্ষের গোড়ায় পৌঁছে গিয়েছে। সারা দেশের প্রতিটি রাজ্যেই প্রায় লাফ দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় মকর সংক্রান্তিতে (Makar Sankranti 2022) গঙ্গা স্নানের ওপরে নিষেধাজ্ঞা জারি করল উত্তরাখণ্ড প্রশাসন। হরিদ্বারের জেলাশাষক বিনয় শঙ্কর পান্ডে এবং ঋষিকেশের জেলাশাষক আর রাজেশ কুমারের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৪ জানুয়ারি মকর সংক্রান্তির পুণ্যলগ্নে হরিদ্বার বা ঋষিকেশে পুণ্যার্থীরা গঙ্গা স্নান করতে পারবেন না। এমনকি হরিদ্বারের হর-কি-পৌরি ঘাটে জমায়েতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ঋষিকেশের ত্রিবেনী ঘাটেও বন্ধ জমায়েত।

    মকর সংক্রান্তির (Makar Sankranti 2022) দিনে উত্তরাখণ্ডের এই ঘাটগুলিতে পুণ্যস্নানের জন্য প্রতিবছরে লক্ষ লক্ষ মানুষ হাজির হন। সেই উপলক্ষে সেজে ওঠে ঘাট-সহ জেলাও। কিন্তু ২০২০ সালএও করোনা অতিমারীর বাড়বাড়ন্তে বন্ধ করা হয়েছিল স্নান। পুণ্যার্থীদের আশা ছিল এ বারে সব মিঠে যাবে। তাঁরা মকর সংক্রান্তিতে স্নান সারতে পারবেন। কিন্তু ২৫ ডিসেম্বরের পর থেকে ফের সংক্রমণ বাড়তে শুরু করেছে দেশের প্রতিটি রান্য। মাত্র ১০ দিনের মধ্যে পরিস্থিতি জটিল অবস্থা ধারণ করেছে। শেষ কয়েকদিনে রোজ আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে দেড়লক্ষ। এমন অবস্থায় এ বারেও স্নান বন্ধ রাখার সিদ্ধান্ত নিল হরিদ্বার এবং ঋষিকেশ জেলা প্রশাসন।

    আরও পড়ুন: গঙ্গাসাগর মেলার জন্যে আজ থেকে বিশেষ বাস ও ট্রেনের পরিষেবা মিলবে

    স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ১৪ জানুয়ারি রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু। ফলে সেই সময়ের মধ্যে কেউ বাড়ির বাইরে জরুরি প্রয়োজন ছাড়া বেরোতে পারবেন না। উল্লেখ্য, উত্তরাখণ্ডে মঙ্গলবার মোট আক্রান্তের সংখ্যা ছিল ২,১২৭। ঠিক তার আগের দিন অর্থাৎ সোমবার আক্রান্ত হয়েছিলেন ১,২৯২জন। অর্থাৎ কীভাবে সংখ্যাটা বাড়ছে, তা আর বলার অপেক্ষা রাখে না।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Makar Sankranti 2022

    পরবর্তী খবর