Home /News /national /
Mohua Moitra: বক্তৃতায় বাজিমাত, ফের লোকসভায় ঝড় তুললেন মহুয়া মৈত্র! তারিফ সর্বস্তরে

Mohua Moitra: বক্তৃতায় বাজিমাত, ফের লোকসভায় ঝড় তুললেন মহুয়া মৈত্র! তারিফ সর্বস্তরে

মহুয়ার ভাষণে মুগ্ধ সকলে

মহুয়ার ভাষণে মুগ্ধ সকলে

Mahua Moitra: বৃহস্পতিবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবে অংশ নেন মহুয়া মৈত্র। তার আগেই এদিন সকালে টুইটেও সরব হন তিন।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের বিজেপি-র বিরুদ্ধে সংসদে সরব হলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra)। অভিযোগ করলেন, ইতিহাস বিকৃত করার চেষ্টা করছে নরেন্দ্র মোদি সরকার (Modi Government)। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বলেন এদিন সংসদে বলেন, ''বিজেপি (BJP) ভবিষ্যৎ নিয়ে যেমন আতঙ্কিত, তেমনই তারা বর্তমানকেও অবিশ্বাস করে। বিজেপি-র ভয় ভবিষ্যতের ভারত নিজেদের মতো করেই আরামপ্রদ হবে। বৈপরীত্য নিয়েই সমৃদ্ধ হবে। তাই শুধু আমাদের ভোট নিয়ে বিজেপি উদ্বিগ্ন নয়। বিজেপি আমাদের মনে, ঘরে ঢুকে সবকিছু ঠিক করে দিতে চায়। আপনারাই (বিজেপি) বলতে চান কে কী খাবে, কী পরবে, কাকে ভালবাসবে।''

    বৃহস্পতিবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবে অংশ নেন মহুয়া। তার আগেই এদিন সকালে টুইটে মহুয়া লিখেছিলেন, ''আজ লোকসভায় আমি এমন কিছু বলব, যা বিজেপি-র পছন্দ হবে না। বিজেপির হল্লা টিম যেন সেই কারণে প্রস্তুত থাকে। দরকার হলে তারা গোমূত্রও পান করে নিতে পারে।''

    আরও পড়ুন: 'নির্মীয়মাণ বাড়ি-লজগুলিতে নজর রাখুন', জেলায়-জেলায় ভোট আবহে কড়া নির্দেশ

    এর আগেও লোকসভায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র বাকপটুতা সাড়া ফেলেছে জাতীয় রাজনীতিতে। গত বছরও তিনি ধন্যবাদজ্ঞাপক প্রস্তাবের উপর আলোচনা করতে গিয়ে যে বক্তব্য রেখেছিলেন, তা নিয়ে আলোচনা হয়েছিল সর্বস্তরে। রাজনৈতিক মহলেও তাঁর ওই ভাষণ ব্যাপক প্রশংসা পেয়েছিল। তাই মহুয়ার সকালের ট্যুইটের পরই আলোচনা চলছিল, কী এমন বলবেন তিনি। তাই তাঁর এদিনের বক্তব্য নিয়ে আগ্রহ ছিল লোকসভার অন্দরেও।

    আরও পড়ুন: অন্দরের ক্ষোভ মেটাতে সহায় সরস্বতী পুজো? অভিনব পরিকল্পনায় রাজ্য বিজেপি!

    পাশাপাশি, রাহুল গান্ধির বিরুদ্ধে প্ররোচনামূলক মন্তব্যের জন্য স্বাধিকারভঙ্গের নোটিশ এনেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। বুধবার রাহুল গান্ধির ভাষণে আপত্তি তুলে এমন পদক্ষেপ বিজেপি সাংসদের। মোদি সরকারের ভ্রান্ত বিদেশনীতির জেরে দৃঢ় হয়েছে চিন-পাকিস্তানের সম্পর্ক। বুধবার সংসদে এই অভিযোগ তুললেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। তাঁর মন্তব্য, 'একটা বড় পাপ আপনারা দেশের মানুষের সঙ্গে করেছেন। চিনের একটা স্বচ্ছ পরিকল্পনা ছিল। সেটা ডোকলাম এবং লাদাখে কাজে করে দেখিয়েছে বেজিং। রাষ্ট্রের কাছে এটা একটা বড় হুমকি। আমরা বিদেশ নীতির ক্ষেত্রে একটা বড় ভুল করে ফেলেছি।'' রাহুলের এই ঝাঁঝালো বক্তৃতার পরই মুখ খুলতে বাধ্য হয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। প্রতিক্রিয়া দিয়েছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইসও। অর্থাৎ স্পষ্ট, রাহুলের ভাষণ নাড়া দিয়েছে সরকারকে। এই পরিস্থিতিতে ফের ঝড় তুললেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Budget Session Of Parliament, Mahua Moitra

    পরবর্তী খবর