Home /News /national /
Maharashtra Crisis: উদ্ধবের পদত্যাগের পর কড়া নিরাপত্তা মহারাষ্ট্র জুড়ে , বদল করা হল মুম্বই পুলিশের কমিশনারকে

Maharashtra Crisis: উদ্ধবের পদত্যাগের পর কড়া নিরাপত্তা মহারাষ্ট্র জুড়ে , বদল করা হল মুম্বই পুলিশের কমিশনারকে

উদ্ধব ঠাকরে

উদ্ধব ঠাকরে

Maharashtra Crisis: এখনও পর্যন্ত গোটা মহারাষ্ট্রে ডিসিপি পদমর্যাদার ২০ জন অফিসারকে মোতায়েন করা হয়েছে, এসিপি পদমর্যাদার ৪৫ জনকে মোতায়েন করা হয়েছে।

  • Share this:

    #মুম্বই: মুখ্যমন্ত্রীর পরে উদ্ধব ঠাকরের পদত্যাগের পর কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হল  মহারাষ্ট্রকে। পাশাপাশি, শুরু হল মহারাষ্ট্রে প্রশাসনিক রদবদলও। মহারাষ্ট্র সরকার মু্ম্বইয়ের পুলিশ কমিশনার হিসাবে নিয়োগ করলেন বিবেক ফাঁসলকরকে। আগামী কাল বর্তমান কমিশনার সঞ্জয় পাণ্ডে অবসর নিচ্ছেন, তাঁর স্থানে এলেন ফাঁসলকর।

    কেন এই নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে বাণিজ্য নগরী-সহ গোটা মহারাষ্ট্রকে? সে কথা স্পষ্ট করে না বলেও উদ্ধব ঠাকরে পন্থী শিবসৈনিকদের প্রতিবাদ হিংসাত্মক আকার ধারণ করতে পারে, এই আশঙ্কা থেকেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত গোটা মহারাষ্ট্রে ডিসিপি পদমর্যাদার ২০ জন অফিসারকে মোতায়েন করা হয়েছে, এসিপি পদমর্যাদার ৪৫ জনকে মোতায়েন করা হয়েছে। ইন্সেপক্টের পদমর্যাদার ২২৫ ও অন্য প্রায় সাড়ে চার হাজার পুলিশ মোতায়েন করা হয়ছে। রয়েছে ১০ কোম্পানি স্পেশাল টাস্ক ফোর্স। এ ছাড়া অতিরিক্ত বাহিনী রয়েছে ৭৫০।

    আরও পড়ুন- "আপনি এখন সংখ্যালঘু": মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে স্পষ্ট বার্তা রাজ্যপালের

    মহারাষ্ট্রে সংকটে কার্যত অবসান হল বুধবার রাতে। পদত্যাগ করলেন মহা-বিকাশ আগাড়ির মুখ্যমন্ত্রী। বুধবার রাতে সাংবাদিক বৈঠকে সে কথা জানিয়ে দিলেন উদ্ধব ঠাকরে। বুধবার সুপ্রিম কোর্টে একটি মামলা হয়। সেই মামলার নিরিখে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, এনসিপির অনিল দেশমুখ ও নবাব মালিক বৃহস্পতিবারের আস্থা ভোটে ভোট দিতে পারবেন। পাশাপাশি, শিবসেনার আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। সরাসরি জানিয়ে দেয়, বৃহস্পতিবারই হবে আস্থা ভোট। তার পরেই রাত সাড়ে নটা নাগাদ উদ্ধব ঠাকরে জানিয়ে দেন, তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করছেন।

    আরও পড়ুন- ২০২৪-এ তৃণমূলের নজর উত্তরপূর্বে! মেঘালয়ে সদস্য সংগ্রহের সূচনা করলেন অভিষেক

    যে বৈঠক উদ্ধব ঠাকরে বলেন, যে বিদ্রোহীরা গুয়াহাটিতে রয়েছেন, তাঁদের উদ্দেশ্য়ে বলছি, আপনারা অসমে কেন চলে গেলেন, কেন আপনার মাতশ্রীতে এলেন না। কেন আপনাদের কথা আমাদের বললেন না। আমার সঙ্গে কথা বলতেন, সকলের সঙ্গে কথা বলতেন, তাতেই সব কিছু স্বাভাবিক হত। কেন আপনারা এলেন না। আপনারা কালকে আসুন। আপনারা দায়িত্ব নিন। কালকে এসে আপনারা আস্থা ভোটের সামনে দাঁড়ান। তা হলেই হবে। কে কী সংখ্যা পাচ্ছে, তা নিয়ে আমার চিন্তা নেই। আমার পাশে যদি একজনও আমার সমর্থক হয়ে থাকেন, তা হলেই হবে। হতে পারে বৃহস্পতিবার আপনারা আস্থা ভোটে জয় পেলেন, কিন্তু তাতে কী হবে। বিদ্রোহী বিধায়কদের তিনি বলেন, যাঁদের শিবসেনা রাজকীয় জন্ম দিয়েছে, যাঁদের শিব সৈনিকরা বড় করেছে। তাঁদের ছেলেকেই এখন মাটিতে ফেলার চেষ্টা করছে। এই পাপ আমার, আমাকেই সহ্য করতে হবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Maharashtra

    পরবর্তী খবর