Home /News /national /
Gayatri Mantra In Prison: জেলে এবার 'মহামৃত্যুঞ্জয়' 'গায়ত্রী মন্ত্র'! বন্দিদের মন ভাল রাখতে যোগীর নয়া দাওয়াই

Gayatri Mantra In Prison: জেলে এবার 'মহামৃত্যুঞ্জয়' 'গায়ত্রী মন্ত্র'! বন্দিদের মন ভাল রাখতে যোগীর নয়া দাওয়াই

বন্দিদের মানসিক শান্তির জন্য 'গায়ত্রী মন্ত্র'

বন্দিদের মানসিক শান্তির জন্য 'গায়ত্রী মন্ত্র'

Gayatri Mantra In Prison: সংশোধনাগারে বাজবে গায়ত্রী মন্ত্র এবং মহামৃত্যুঞ্জয় মন্ত্র (Mahamrityunjay Mantra)। এমনই চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

  • Share this:

    #লখনউ: যোগীরাজ্যে এবার নতুন বিধান। খুব শিগগিরই সংশোধনাগারে (Correctional Home) বাজবে গায়ত্রী মন্ত্র (Gayatri Mantra) এবং মহামৃত্যুঞ্জয় মন্ত্র (Mahamrityunjay Mantra)। এমনই চমকপ্রদ সিদ্ধান্ত নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। বন্দিদের মানসিক শান্তি বজায় রাখতে সাহায্য করবে এই দুই মন্ত্র, সেই কারণেই এই সিদ্ধান্ত (Gayatri Mantra In Prison) নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে রাজ্যের কারা দফতর সূত্রে। রাজ্যের প্রত্যেকটি সংশোধনাগারেই আগামী দিনে গায়ত্রী মন্ত্র ও মহামৃত্যুঞ্জয় জপ শোনানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে সে কথা।

    আরও পড়ুন : একটু পরেই দক্ষিণবঙ্গের তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে ঝড়বৃষ্টি নামবে

    এই মর্মে ইতিমধ্যেই জেল (Prison) প্রশাসনের কাছে বিজ্ঞপ্তি পাঠিয়ে দিয়েছেন উত্তরপ্রদেশের কারামন্ত্রী ধরমবীর প্রজাপতি। এমনটাই শুক্রবার জানা গিয়েছে। নিয়মমতো প্রতিদিন সকালে প্রার্থনার পরে বন্দিদের শোনানো হবে এই দু’ টি মন্ত্র। জেলে থাকা বন্দিদের মানসিক শান্তি ও সুস্থতা নিশ্চিত করতে সহায়তা করবে এই দুই মন্ত্র (Gayatri Mantra In Prison) এমনটাই মনে করা হচ্ছে। যার ফলে জেলের মধ্যে পরিবেশ শান্ত থাকবে। শুধু তাই নয়, বন্দিদের দুশ্চিন্তা দূর হবে এই দুই মন্ত্রের মাধ্যমে।

    এছাড়া আরও বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে বন্দি ও সংশোধনাগারের সর্বাঙ্গীন উন্নয়নে। জেলের মধ্যে প্লাস্টিকের বোতল ব্যবহার করায় নিষেধাজ্ঞা চাপানো হয়েছে এদিনের বিজ্ঞপ্তিতে। বন্দিদের সঙ্গে তাদের আত্মীয়দের দেখা করার ব্যবস্থা ভারচুয়ালি করতে হবে বলেও জানান হয়েছে বিজ্ঞপ্তিতে।

    আরও পড়ুন : 'অত্যন্ত শক্তিশালী বোমা রাখা আছে...': হুমকি ইমেলে মুহূর্তে খালি বেঙ্গালুরুর ৬টি স্কুল!

    ধরমবীর প্রজাপতির মতে, “ভারতের মানুষ ঈশ্বরে বিশ্বাস করেন। আমি মনে করি মন্ত্র, প্রার্থনা এসবের মাধ্যমে পরিবেশ শান্ত থাকে। আমাদের সরকার মনে করে, এই ধরণের ভারতীয় চিরন্তন ধারার মন্ত্র শুনে উপকৃত হবেন বন্দিরা। তাঁদের মানসিক উৎকর্ষতা বাড়বে  (Gayatri Mantra In Prison) এবং যে ভুল করে তারা সংশোধনাগারে এসেছেন, সেই ভুল উপলব্ধি করতে পারবেন। আমরা চাই বন্দিদের ভাল মানুষ করে তুলতে।”

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Prison, UttarPradesh, Yogi Adityanath

    পরবর্তী খবর