Home /News /national /
Maggi Recipes: কে বলল ম্যাগি স্বাস্থ্যকর খাবার নয়, বানানোর ম্যাজিকেই হবে স্বাদে-স্বাস্থ্যে ভরপুর

Maggi Recipes: কে বলল ম্যাগি স্বাস্থ্যকর খাবার নয়, বানানোর ম্যাজিকেই হবে স্বাদে-স্বাস্থ্যে ভরপুর

how to turn maggi into a quick healthy meal

how to turn maggi into a quick healthy meal

রান্নাঘরের কয়েকটা সবজি দিয়ে অস্বাস্থ্যকর ম্যাগিকেই স্বাস্থ্যকর করে তোলা যায়।

  • Share this:

#কলকাতা: অনেক মা-বাবাই প্রশ্ন করেন, ছেলে-মেয়ে শুধু ম্যাগি খেতে চায়, এটা কি স্বাস্থ্যকর? আসলে ম্যাগি এমন একটা খাবার যা ৮ থেকে ৮০ সকলের পছন্দের। চটপট তৈরিও করা যায়। এর স্বাদও অসাধারণ। তাৎক্ষণিক নুডলসের সবচেয়ে জনপ্রিয় ডিশ এটাই। অনেকে বলেন, তরুণ প্রজন্ম মূলত ম্যাগির উপরেই টিকে আছে। মেসে সকালের জলখাবার কিংবা তাড়াহুড়োয় অফিস যাবার সময় পেটভরাতে এগিয়ে আসে ম্যাগি। কিন্তু স্বাদ যাই হোক, শুরুর প্রশ্নটা থেকেই যায়, এটা কি স্বাস্থ্যকর?

এর উত্তর হল, না। ম্যাগি যতই প্রিয় খাবার হোক না কেন, সামগ্রিক স্বাস্থ্যের জন্য এটা মোটেই ভাল নয়। প্রতিদিন খেলে এর মারাত্মক পরিণতি হতে পারে। তাহলে ম্যাগি ছাড়া যাদের দিন কাটে না তাঁরা কী করবেন? চিন্তা নেই। রান্নাঘরের কয়েকটা সবজি দিয়ে অস্বাস্থ্যকর ম্যাগিকেই স্বাস্থ্যকর করে তোলা যায়। শুধু তাই নয়, এটা পুষ্টিকরও হয়ে ওঠে। কীভাবে? সেটাই দেখে নেওয়া যাক এখানে।

আরও পড়ুন - Paschim Bardhaman News: শিশুর ৬ মাস বয়স পর্যন্ত শুধুই স্তন্যপান, সুপরামর্শ চিকিৎসকদের

সবজি মেশাতে হবে: সমস্ত মরশুমি সবজি দিয়ে ম্যাগি বানাতে হবে। তাহলেই এটা হয়ে উঠবে স্বাস্থ্যকর। যেগুলো দিতে হবে - ম্যাগি ২ প্যাকেট, ম্যাগি মশলা, মাখন, ১টি মাঝারি পেঁয়াজ, ১টি ছোট ক্যাপসিকাম, কাঁচা লঙ্কা, মটর, অর্ধেক গাজর, ১টি ছোট টম্যাটো, ধনে পাতা, হলুদ, লাল লঙ্কা গুঁড়ো, কালো মরিচ গুঁড়ো, স্বাদ মতো নুন।

রেসিপি: সব সবজি প্রথমে ভেজে নিতে হবে। দিতে হবে সামান্য নুন এবং মরিচ। এবার ওই কড়াইতেই জল নিয়ে ফোটাতে হবে। জল টগবগ করে ফুটতে শুরু করলে এতে লাল লঙ্কার গুঁড়ো এবং নুন দিয়ে নেড়ে নিয়ে ছেড়ে দিতে হবে ম্যাগি। ম্যাগি সেদ্ধ হয়ে গেলে ভাজা সবজি দিয়ে আরও একবার নেড়ে নিতে হবে। ব্যস, স্বাস্থ্যকর ম্যাগি প্রস্তুত।

আরও পড়ুন - অপেক্ষার অবসান, এক ক্লিকেই নাগরিক পরিষেবা,ডায়মন্ড হারবার পুরসভার হোয়াটস অ্যাপ নম্বর চালু

ডিম দিয়ে: যাঁরা ডিম খেতে পছন্দ করেন তাঁরা ডিম দেওয়া ম্যাগি বানিয়ে নিতে পারেন। এ জন্য লাগবে – ২ টো ডিম, স্বাদ মতো নুন, মরিচ গুঁড়ো এবং ২ প্যাকেট ম্যাগি।

রেসিপি: আগে ম্যাগি বানিয়ে নিতে হবে। তারপর তাতে মিশিয়ে দিতে হবে ডিমের ভুর্জি। নামানোর আগে স্বাদ অনুযায়ী নুন এবং কালো মরিচ ছড়িয়ে দিতে হবে। ডিমের ভুর্জি এবং ম্যাগি দুটো আলাদা তৈরি করে পরিবেশনের আগে মিশিয়ে নেওয়া যায়।

মাংস দিয়ে: যা লাগবে - রান্না করা ম্যাগি ২ প্যাকেট, সেদ্ধ মুরগি, ১টি মাঝারি পেঁয়াজ, ১টি ক্যাপসিকাম, কালো মরিচ গুঁড়ো, নুন, সামান্য তেল, সেজওয়ান সস।

রেসিপি: স্বাদ মতো নুন এবং মরিচ দিয়ে ফ্রাইং প্যানে সবজি এবং মুরগি ভেজে নিতে হবে। স্বাদের জন্য এতে ঢেলে দিতে হবে সেজওয়ান সস। মিশ্রণটা তৈরি হয়ে গেলে রান্না করা ম্যাগিতে মিশিয়ে দিতে হবে। এবার পরিবেশন করতে হবে গরম গরম।

Published by:Debalina Datta
First published:

Tags: Lifestyle, Maggi, Recipes

পরবর্তী খবর