Home /News /national /
Bardhaman News: পূর্ব বর্ধমানের মেমারি গ্রামে রাস্তায় ধান রুইলেন বাসিন্দারা! ঘটনা দেখে তাজ্জব গ্রামবাসী

Bardhaman News: পূর্ব বর্ধমানের মেমারি গ্রামে রাস্তায় ধান রুইলেন বাসিন্দারা! ঘটনা দেখে তাজ্জব গ্রামবাসী

Bardhaman News: রাস্তাটি না সারানো হলে পঞ্চায়েত ভোট বয়কটের পথ তাঁরা হাঁটবেন বলে বাসিন্দারা হুমকি দিয়েছেন

  • Share this:

জমিতে জল নেই। তবে রাস্তা এতটাই বেহাল যে খানাখন্দে টইটম্বুর। তাই সেই বেহাল রাস্তায় ধান রুইলেন বাসিন্দারা। পূর্ব বর্ধমানের মেমারির একটি গ্রামে এভাবেই বেহাল রাস্তা সারানোর দাবিতে সরব হলেন বাসিন্দারা।

১১ বছর পার। রাস্তা সংস্কারে হাত পড়েনি। বর্ষা এলেই এই রাস্তা দিয়ে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার দৈর্ঘ্য সাড়ে ৩ কিলোমিটার। এই রাস্তায় ওপরেই রয়েছে অঙ্গনওয়াড়ি কেন্দ্র, প্রাথমিক স্কুল। অবিলম্বে রাস্তা সারানোর দাবিতে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শুক্রবার পূর্ব বর্ধমানের মেমারি ১ ব্লকে গোপগন্তার ২ পঞ্চায়েতে কাশিয়ারা গ্রামে বাসিন্দারা বেহাল রাস্তায় ধান গাছ লাগিয়ে প্রতিবাদে সামিল হলেন। গ্রামের ৪০ টির বেশি পরিবার এই রাস্তাটি ব্যবহার করেন। রাস্তাটি না সারানো হলে পঞ্চায়েত ভোট বয়কটের পথ তাঁরা হাঁটবেন বলে বাসিন্দারা হুমকি দিয়েছেন।

আরও পড়ুন: মমতার রাখি! মুখ্যমন্ত্রীর মুখের আদলে রাখি বানিয়ে ভ্রাতৃত্বের উৎসব পালনে সেল্ফ হেল্প গ্রুপের মহিলারা

এলাকার বাসিন্দাদের দাবি, দীর্ঘ ১১ বছর এই রাস্তা মেরামতের কোনও কাজ হয়নি। মাঝে কয়েকবার মোরাম ফেলে সাময়িকভাবে চলাচলের ব্যবস্থা করলেও পরে তা নষ্ট হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে অল্প বৃষ্টিতেই কাদা জমে রাস্তা চলাচলের অযোগ্য হয়ে যায়। গ্রামের বাড়ি থেকে মোটর বাইক বা অন্যান্য যানবাহন নিয়ে চলাচল বন্ধ রাখতে হয়।

আরও পড়ুন: কালো প্রিজন ভ্যান চোখের নিমেষে ঢুকে গেল জেল-এর অন্দরে, বাইরে অর্পিতাকে দেখতে তখন উপচে পড়া ভিড়

এই গ্রামের বাসিন্দারা জানান, গ্রামের ভেতর থেকে কোল্ড স্টোরেজ পর্যন্ত পুরো রাস্তাটাই বেহাল। ছোটদের স্কুলে পাঠিয়ে দুশ্চিন্তায় থাকতে হয়। এছাড়া রোগী নিয়ে যাওয়ার ক্ষেত্রেও চরম সমস্যায় পড়তে হয়। স্থানীয় প্রশাসনকে বার বার জানিয়েও কোনও কাজ হয়নি। অবিলম্বে এই রাস্তা সারানো না হলে ভোট বয়কট করব।

গোপগন্তার ২ গ্রাম পঞ্চায়েত প্রধান  অঞ্জনা মল্লিক বলেন, রাস্তাটি ৩ কিলোমিটারের বেশি। এত বড় রাস্তা পাকা করার জন্য যে অর্থ প্রয়োজন তা পঞ্চায়েতের ক্ষমতার বাইরে। এই রাস্তাটি তৈরির জন্য জেলা প্রশাসনের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। ওই গ্রামের অনেক ছোট রাস্তা সারাইয়ের কাজ করা হয়েছে। জেলাস্তরে অনুমোদন মিললে এই রাস্তার কাজ করা হবে।

Published by:Aryama Das
First published:

Tags: Burdawan, East Burdwan News

পরবর্তী খবর