দেশ

corona virus btn
corona virus btn
Loading

প্রবল শক্তি নিয়ে বিকেলেই ল্যান্ডফল, মুম্বই-সহ রাজ্যের জেলাগুলিতে বৃষ্টি শুরু

প্রবল শক্তি নিয়ে বিকেলেই ল্যান্ডফল, মুম্বই-সহ রাজ্যের জেলাগুলিতে বৃষ্টি শুরু

পূর্বাভাস মতোই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়েছে । সকাল থেকে কখন ঝিরঝিরে আবার কখনও কিছুটা জোরে বৃষ্টি হচ্ছে ।

  • Share this:

#মুম্বই: সুপার সাইক্লোন আমফানের রেশ এখনও কাটেনি । তার আগেই ফের বুধবার দেশের বাণিজ্যনগরী মুম্বইতে আছড়ে পড়তে চলেছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় 'নিসর্গ' ৷ মৌসম ভবন জানিয়েছে, ঘূর্ণিঝড় নিসর্গ আজ বুধবার প্রবল শক্তি নিয়ে ল্যান্ডফল করবে । তার জেরে সকাল থেকেই মহারাষ্ট্রের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে ।

পূর্বাভাস মতোই রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়েছে । পালঘরে সকাল থেকে কখনও ঝিরঝিরে আবার কখনও কিছুটা জোরে বৃষ্টি হচ্ছে । পালঘরের সমুদ্র তীরবর্তী এলাকায় যে সমস্ত মানুষের বসবাস, তাঁদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে । পালঘরে প্রশাসনের তরফে ৮৬টি আশ্রয়কেন্দ্রে তাঁদের রাখা হয়েছে । মুম্বইয়ের আকাশও মেঘলা । পূর্বাভাস, নিসর্গের ল্যান্ডফল হওয়া পর্যন্ত ভারী বৃষ্টি চলবে মুম্বই ও মহারাষ্ট্রের অন্যান্য শহরগুলিতে ৷ মৌসম ভবন জানিয়েছে, ১২ ঘণ্টায় ওই ঘূর্ণিঝড় আরও শক্তিশালী ঘূর্ণিঝড় রূপান্তরিত হচ্ছে ৷ নিসর্গের প্রভাবে গোয়াতে ৭৪মিমি , রত্নগিরিতে ২০মিমি , হারনাইতে ১৩মিমি , কলাবাতে ৩৭মিমি, সান্তাক্রুজে ২১ মিমি এবং দাহানুতে ৪ মিলিমিটার বৃষ্টিপাত হবে ।

নিসর্গের লাইভ অবস্থানঃ 

এদিকে, নিসর্গ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২০টি দল মোতায়েন করা হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায় । তারমধ্যে মুম্বইতে ৮টি, রাইগড়-এ ৫টি, পালঘরে ২টি, থানে এলাকায় ২টি , রত্নগিরিতে ২টি এবং সিন্ধুদুর্গে ২টি দল তৈরি রাখা হয়েছে আপতকালীন পরিস্থিতি মোকাবিলার জন্য । ইতিমধ্যেই মহারাষ্ট্র ও গুজরাতের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ দমন-দিও ও দাদরা-নগরহাভেলির প্রশাসনের সঙ্গেও কথা বলেছেন প্রধানমন্ত্রী৷

Published by: Shubhagata Dey
First published: June 3, 2020, 9:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर