corona virus btn
corona virus btn
Loading

LIVE: বেগুসরাই থেকে পরাজিত কানহাইয়া কুমার, মোদি ঝড়ে বামেদের স্বপ্নভঙ্গ

LIVE: বেগুসরাই থেকে পরাজিত কানহাইয়া কুমার, মোদি ঝড়ে বামেদের স্বপ্নভঙ্গ
  • Share this:

#বেগুসরাই: লোকসভা নির্বাচনের শুরু থেকেই বেগুসরাই কেন্দ্র নিয়ে রাজনৈতিক জল্পনার শুরুতে ছিল বিহারের বেগুসরাই লোকসভা কেন্দ্র । একসময় নয়াদিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ভারতবিরোধী মন্তব্যের অভিযোগে সংবাদ শিরোনামে স্থান হয়েছিল কানহাইয়া কুমারের।

তবে আশা অনেক থাকলেও রাজনীতির আঙিনায় আত্মপ্রকাশ খুব একটা সন্তোষজনক হল না কানহাইয়ার জন্য । বিহারের বেগুসরাই কেন্দ্র থেকে সিপিআইয়ের টিকিটে লোকসভা ভোটের ময়দানে পা রেখেছিলেন প্রাক্তন জেএনইউএসইউ ছাত্র সভাপতি । বিপক্ষে ছিলেন বিজেপি প্রার্থী গিরিরাজ সিং ও আরজেডি প্রার্থী তনভীর হাসান ।

যুব নেতা, সুবক্তা-কানহাইয়ার হাত ধরেই ঘুরে দাঁড়ানোর সামান্য আশা দেখেছিল বাম ব্রিগেড । তবে শেষ পর্যন্ত কানহাইয়া ম্যাজিকও কাজ করল না বেগুসরাই । বেগুসরাইয়ে প্রায় ৪ লক্ষেরও বেশি ভোটে কানহাইয়াকে পরাস্ত করেছেন গিরিরাজ । মোট ভোটের মাত্র ২২% পেয়েছেন কানহাইয়া,

চাঁদা তুলে নির্বাচনী প্রচার করেছেন, দেশের প্রতিষ্ঠান বিরোধী মুখগুলির মধ্যে অন্যতম ছিলেন কানহাইয়া । তবে শুরু থেকেই 'দেশবিদ্রোহী'এর তকমা তাঁকে ছাড়েনি । জেএনইউএর ঘটনার রেশ তাঁকে ঘিরে ছিলই, ফলত মনে করা হচ্ছে তাঁর জনপ্রিয়তা এক নির্দিষ্ট গন্ডীতেই সীমাবদ্ধ ছিল । ফলত তরুণ প্রজন্মের কানহাইয়ার হাত ধরে বামেদের ঘুরে দাঁড়ানোর লড়াইও কার্যত ব্যর্থ ।

First published: May 23, 2019, 5:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर