• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Lakhimpur Violence: লখিমপুর কাণ্ডের মূল অভিযুক্ত আশিস মিশ্র হাসপাতালে, মিলেছে ডেঙ্গুর উপসর্গ...

Lakhimpur Violence: লখিমপুর কাণ্ডের মূল অভিযুক্ত আশিস মিশ্র হাসপাতালে, মিলেছে ডেঙ্গুর উপসর্গ...

আশিস মিশ্র হাসপাতালে

আশিস মিশ্র হাসপাতালে

Lakhimpur Violence: লখিমপুর কাণ্ডের মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) টেনির ছেলে আশিস মিশ্র মনু।

  • Share this:

    #লখিমপুর: অসুস্থ হয়ে হাসপাতালে লখিমপুর কাণ্ডের (Lakhimpur Kheri violence) প্রধান অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিস মিশ্র (Ashish Mishra)। জানা গিয়েছে মন্ত্রীপুত্রের শরীরে ডেঙ্গুর উপসর্গ দেখা দিয়েছে। জ্বরে আচ্ছন্ন অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর রক্তের নমুনা পরীক্ষা করে দেখা হবে তাঁর ডেঙ্গু হয়েছে কিনা।

    লখিমপুর খেরির (Lakhimpur Violence) জেলার কারাগার সুপারিটেন্ডেন্ট পিপি সিং জানিয়েছেন, ”এখনও এটা নিশ্চিত নয়, ওঁর ডেঙ্গুই হয়েছে কিনা। ওর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট পেলেই পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।”

    আরও পড়ুন: 'আরে এ তো মুখ্যমন্ত্রী!' বাসভর্তি যাত্রীর মধ্যে হঠাৎ আগমন তাঁর, গোটা দেশে ঘুরছে এই ভিডিও

    উল্লেখ্য, গত ৩ অক্টোবর লখিমপুর খেরিতে (Lakhimpur Violence)  কৃষকদের বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার জনের। মুহূর্তের মধ্যে রণক্ষেত্র হয়ে ওঠে গোটা এলাকা। পুলিশ গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা। চলে গণপিটুনিও। সেই হিংসাত্মক (Lakhimpur Violence)  পরিস্থিতির মাঝে পড়ে প্রাণ হারান আরও ৪ জন। এই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র (Ajay Mishra) টেনির ছেলে আশিস মিশ্র মনু (Asish Mishra Manu)।

    এই ঘটনার পর দেশজুড়ে প্রতিবাদ আন্দোলনের মধ্যেই ৭ দিন পরে তাঁকে গ্রেফতার করা হয়। টানা ১২ ঘণ্টা তাঁকে জেরা করছিল উত্তরপ্রদেশ সরকারের ‘সিট’। জেরায় তিনি অসহযোগিতা করায় শেষপর্যন্ত তাঁকে গ্রেফতারের সিদ্ধান্ত নেওয়া হয়।

    আরও পড়ুন:নির্বাচনের পর রাজ্যের তকমা ফিরে পাবে জম্মু কাশ্মীর, শ্রীনগরে ঘোষণা অমিত শাহের

    অভিযোগ, জেরায় অধিকাংশ প্রশ্নই এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। এরপর তাঁকে বিশেষ আদালতে তোলা হলে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক। পরে জামিনের আবেদন করলেও তা মঞ্জুর হয়নি।

    লখিমপুরের ঘটনায় (Lakhimpur Violence) রীতিমতো মুখ পুড়েছে দেশের শাসকদলের। দলের অন্দরে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা হলেও প্রকাশ্যে মুখ খুলছেন না কেউই। আর এই সুযোগে চাপ বাড়াচ্ছে বিরোধী শিবির। কংগ্রেস দাবি তুলেছে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে বরখাস্ত করতে হবে। কংগ্রেসের রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি বদরা তীব্র সমালোচনায় মুখর হয়েছেন। সবমিলিয়ে এখনও লখিমপুর কাণ্ড নিয়ে উত্তপ্ত জাতীয় রাজনীতি।

    Published by:Sanjukta Sarkar
    First published: