হোম /খবর /দেশ /
‘‌যৌন হেনস্থার পর কোনও মহিলা ঘুমিয়ে পড়ে না’‌, ধর্ষণে অভিযুক্তকে জামিন আদালতের

‘‌যৌন হেনস্থা হওয়ার পর কোনও মহিলা ঘুমিয়ে পড়ে না’‌, ধর্ষণে অভিযুক্তকে জামিন আদালতের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কোনও ভারতীয় মহিলা যৌন হেনস্থার পর এভাবে প্রতিক্রিয়া দেখায় না। তাই এই মামলায় অভিযোগ নিয়ে যথেষ্ট সন্দেহর কারণ আছে

  • Last Updated :
  • Share this:

#‌বেঙ্গালুরু:‌ ‘‌যৌন হেনস্থা হওয়ার পর কেউ ঘুমিয়ে পড়ে না’‌, এই যুক্তি দেখিয়ে ধর্ষণে অভিযুক্তর গ্রেফতারি পূর্ববর্তী জামিন মঞ্জুর করল কর্ণাটক হাইকোর্ট। আদালত জানিয়েছে, কোনও ভারতীয় মহিলা যৌন হেনস্থার পর এভাবে প্রতিক্রিয়া দেখায় না। তাই এই মামলায় অভিযোগ নিয়ে যথেষ্ট সন্দেহর কারণ আছে।

বিচারপতি কৃষ্ণ এস দিক্ষিত জানিয়েছে, ‘‌অভিযোগকারী যে যুক্তি দিয়েছে, তাতে দেখা যাচ্ছে, ঘটনার পর তিনি অত্যন্ত ক্লান্ত হয়ে পড়েছিলেন, এবং ঘুমিয়ে পড়েছিলেন। যা ভারতীয় মহিলাদের ক্ষেত্রে দেখা যায় না। ভারতীয় মহিলারা যৌন হেনস্থার পর এভাবে প্রতিক্রিয়া দেখায় না।’‌ এর পাশাপাশি, বিচারক জানিয়েছেন, অভিযোগকারী এটা স্পষ্ট করতে বলতে পারেননি যে কেন তিনি সেদিন রাতে ১১ টার সময়, মদ্যপ অবস্থায় অফিসে গিয়েছিলেন ও রাতে অভিযুক্তকে তাঁর সঙ্গে থাকার অনুমতি দিয়েছিলেন।

পাশাপাশি আদালত এও জানিয়েছে, অভিযোগকারী বলেছেন, তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ করা হয়েছে। যা আদালতের কাছে ঠিক বিশ্বাসযোগ্য মনে হচ্ছে না। কারণ, গত দু’‌বছর ধরে অভিযুক্ত ওই মহিলার কাছেই কাজ করেন। এর আগে ওই মহিলা কোনওদিন এই বিষয়ে কোনও অভিযোগ করেননি। এছাড়াও, পুলিশ বা অন্য কাউকেও মহিলা এই বিষয়ে অভিযোগ কেন করেননি, তা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত।

এখন করোনা সংক্রমণের ভয় রয়েছে। শেষে সেই কারণ উল্লেখ করেও আদালত জানিয়েছে, এই সমস্ত জিনিস মাথায় রেখেই গ্রেফতার পূর্ববর্তী জামিন মঞ্জুর করল আদালত।

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Karnataka high court, Rape, Sexual Abuse