Home /News /national /
Kakoli Ghosh Dastidar | Price Hike: 'সরকার কী চায়? কাঁচা সব্জি খেয়ে বাঁচুক মানুষ?' কাঁচা বেগুন কামড়ে অভিনব প্রতিবাদ কাকলির

Kakoli Ghosh Dastidar | Price Hike: 'সরকার কী চায়? কাঁচা সব্জি খেয়ে বাঁচুক মানুষ?' কাঁচা বেগুন কামড়ে অভিনব প্রতিবাদ কাকলির

Kakoli Ghosh Dastidar | Price Hike: দৃশ্যতই তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার গর্জে উঠে বলেন, গ্যাসের দাম আকাশছোঁয়া বৃদ্ধি করে দেশের মানুষকে কাঁচা সব্জি খেতে বাধ্য করছে মোদি সরকার। এরপরেই কাঁচা বেগুন কামড়ে প্রতিবাদ জানান তিনি।

  • Share this:

#নয়াদিল্লি : মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনায় লোকসভায় কাঁচা বেগুনে কামড় দিয়ে অভিনত প্রতিবাদ জানালেন তৃণমূলের লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি বলেন, গ্যাসের দাম আকাশছোঁয়া বৃদ্ধি করে দেশের মানুষকে কাঁচা সব্জি খেতে বাধ্য করছে মোদি সরকার। এরপরেই কাঁচা বেগুন কামড়ে প্রতিবাদ জানান তিনি। হাসিতে ফেটে পড়েন বিরোধী সাংসদরা এবং টেপিল চাপড়ে বাকি সাংসদরা তাঁকে সমর্থন জানান। তৃণমূলের তরফে দাবি করা হচ্ছে, বাজেট অধিবেশনের ২৭ দিন এবং চলতি বাদল অধিবেশনের দু সপ্তাহ লাগাতার দাবি জানানোর পর এতদিনে মূ্ল্যবৃদ্ধি নিয়ে আলোচনায় রাজি হয়েছে কেন্দ্রীয় সরকার। এতে তাদের জয় হয়েছে বলে জানিয়েছে বিরোধী শিবির। তাঁর জবাবি ভাষণের সময় ওয়াক আউট করে কংগ্রেস।

এদিন আলোচনার প্রস্তাবনা রাখেন কংগ্রেস সাংসদ মণীশ তিওয়ারি। তিনি বলেন, নোট বাতিল, জিএসটি সাধারণ মানুষের নাভিশ্বাস তুলে দিয়েছে। নোট বাতিলের নেপথ্য কাহিনী, রোডম্যাপ এবং উদ্দেশ্যে ৬ বছর পরেও সংসদ ব্যখা করা হয়নি বলে বক্ত্যবে উল্লেখ করেন তিনি। মণীশ তিওয়ারি বলেন, জিএসটির ফলে প্রচুর সংখ্যক ছোটো সংস্থা এবং প্রতিষ্ঠান তাদের ব্যবসা বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। এই মুহুর্তে দেশের বেকারত্বের হারও উদ্বেগজনক বলে মন্তব্য করেন তিনি।

তৃণমূলের কাকলি ঘোষদস্তিদার বলেছেন, মূল্যবৃদ্ধির পাশাপাশি অর্থনৈতিকভাবেও রাজ্যগুলিকে কোণঠাসা করছে মোদি সরকার। তাঁর বক্তব্য, গত ৩ বছরে কেন্দ্রীয় সরকার কর বাবদ ১৪ লক্ষ কোটি টাকা আদায় করেছে। অথচ তার কোনও অংশ রাজ্যকে দেওয়া হয়নি। এইভাবে রাজ্যগুলিকে আর্থিকভাবে দুর্বল করা হচ্ছে বলে জানান কাকলি ঘোষ দস্তিদার। কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা এবং ইউক্রেন যুদ্ধের কারণে মুদ্রাস্ফীতি হয়নি। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ওপর জিএসটি বসানোয় তা সাধারণ মানুষের সাধ্যের বাইে চলে গিয়েছে বলে জানান তিনি। পরে জবাবি ভাষণে নির্মলা সীতারামন বলেন, যেভাবে ভারতে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি তৈরি হতে পারে বলে মন্তব্য করা হচ্ছে তা অত্যন্ত লজ্জাজনক এবং দুর্ভাগ্যজনক।

RAJIB CHAKRABORTY

Published by:Piya Banerjee
First published:

Tags: Kakoli Ghosh dastidar, Lok sabha, Price Hike

পরবর্তী খবর