বাঙালি আবেগ আর উন্নয়নের আশ্বাস নিয়েই ঝাড়খন্ডে বাজিমাত করতে চান বাঙালি কন্যা মহুয়া

বাঙালি আবেগ আর উন্নয়নের আশ্বাস নিয়েই ঝাড়খন্ডে বাজিমাত করতে চান বাঙালি কন্যা মহুয়া

মহুয়া র বিপক্ষে বিজেপি র প্রার্থী রাজ্যের মন্ত্রী সি পি সিং।

  • Share this:

SOURAV GUHA

#রাঁচি: ঝাড়খন্ডের রাজনীতি তে এবার মহাগঠবন্ধনের পক্ষে প্রবল হাওয়া। আর সেই হাওয়া কে সম্বল করেই রাঁচি শহরে খাতা খুলতে চাইছেন এক বাঙালি মেয়ে। ঝাড়খন্ড মুক্তি মোর্চার তরফে ৬১ নম্বর রাঁচি বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন মহুয়া।। মহুয়া র বিপক্ষে বিজেপি র প্রার্থী রাজ্যের মন্ত্রী সি পি সিং। নগর মন্ত্রী সি পি র বিরুদ্ধে মানুষের ক্ষোভ অনেক।। তার আমলে আদৌ কোন উন্নতি হয়নি রাঁচি শহরে।। ধূলা-ধুসর রাঁচি শহরের মলিন রাস্তা, পানীয় জলের সংকট সব মিলিয়ে বিগত পাচ বছরে র বিজেপি বিধায়কের বিরুদ্ধে জমেছে ক্ষোভ।।

এর ওপর এই ৬১ নম্বর রাঁচি কেন্দ্রে রয়েছেন বহু বাঙালি ভোটার।। রয়েছে বাঙালিদের ক্লাব- ইউনিয়ন ক্লাব, বাঙালি অ্যাসোসিয়েশনের অফিস, দুর্গাবাড়ি।। এই বাঙালি ভোটারদের একটা বড় অংশ শহরের বিকাশ নিয়ে রীতিমতো ক্ষুব্ধ। আর ভোটারদের বড় অংশের ক্ষোভকে কাজে লাগাতে ঝাড়খন্ড মুক্তিমোরচা প্রার্থী করেছে বাঙালি মেয়ে মুহুয়া মাজীকে।। আর তার দিকেই তাকিয়ে রাঁচির ঘোষ পাড়ার বাসিন্দা থেকে রাঁচির সব বাঙালিরা।। "জিতলে বাংলা স্কুল, বাঙালি সংস্কৃতি র বিকাশের জন্য রবীন্দ্র ভবন গড়ে তুলবো " প্রচারে বেরিয়ে এমনটাই বলছেন মহুয়া।

IMG-20191222-WA0022

রাঁচির মেয়ে মহুয়া ঘোষ, বিয়ের পর হয়েছেন মাজী। মহুয়ার পড়াশোনা রাঁচি বিশ্ববিদ্যালয়ে। সেখান থেকেই সমাজবিজ্ঞানে এম এ। পরে করেছেন পিএইচডি ও। ইতিমধ্যেই হিন্দি সাহিত্যচর্চায় রাজ্যে স্থান করে নিয়েছেন মহুয়া। তার সামাজিক স্বীকৃতির হাত ধরেই এসেছে বিশেষ সম্মান। ঝাড়খন্ডের মহিলা কমিশনের চেয়ারপার্সন থেকেছেন মহুয়া। ২০১৪ তে নামেন রাজনীতিতে। কিছু দিনের মধ্যেই ঝাড়খন্ড মুক্তি মোর্চার মহিলা শাখার সভানেত্রী হন মহুয়া। আপাতত সে পদে আছেন মহুয়া। তবে বিধায়ক পদে দাঁড়িয়ে দলের ওপরেও নিজের বাঙালি সত্বাকেও প্রচারে জমিয়ে হাতিয়ার করছেন প্রবাসে বাঙালি মেয়ে।মহুয়ার দক্ষতায় ভরসা রাখলেও এলাকার বাঙালিদের একটা বড় অংশের " মেয়েটা চেষ্টা তো করছে, সিটিং বিধায়ক র ওপর লোকের ক্ষোভ ও আছে। তবে নিরবাচনে যে পরিমান টাকা ছড়িয়েছে বিধায়ক তাতে কেই শেষমেশ সামনে দাঁড়াবে কি " সংশয় বাঙালি অ্যাসোসিয়েশন র এক কর্তার।

আরও দেখুন

First published: 07:08:26 PM Dec 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर