• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • End Of Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ! ৪৫ বছরের নিচের আইটি কর্মীদের কাজ করতে হবে অফিসে গিয়ে

End Of Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ! ৪৫ বছরের নিচের আইটি কর্মীদের কাজ করতে হবে অফিসে গিয়ে

End Of Work From Home: রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে ৪৫ বছর বয়সের নিচের আইটি কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের বদলে অফিসে গিয়েই কাজ করতে হবে।

End Of Work From Home: রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে ৪৫ বছর বয়সের নিচের আইটি কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের বদলে অফিসে গিয়েই কাজ করতে হবে।

End Of Work From Home: রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে ৪৫ বছর বয়সের নিচের আইটি কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের বদলে অফিসে গিয়েই কাজ করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা মহামারীর প্রভাবে যে ওয়ার্ক ফ্রম হোমের (Work From Home)  প্রচলন হয়েছিল তা হয় তো ধীরে ধীরে শেষ হতে চলেছে । ওয়ার্ক ফ্রম হোমের বদলে কোম্পানির কর্মীদের কাজ করতে হবে অফিসে গিয়ে। একটি লেটেস্ট রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে বিভিন্ন ধরনের গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি কোম্পানি ভারতে ওয়ার্ক ফ্রম হোমের বদলে শুরু করতে চলেছে ওয়ার্ক ফ্রম অফিস।

সেই লেটেস্ট রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে যে বিভিন্ন ধরনের গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি কোম্পানি ভারতে ওয়ার্ক ফ্রম অফিস(End Of Work From Home) শুরু করতে পারে ২০২২ সালের জানুয়ারি মাস থেকে জুন মাসের মধ্যে। সেই লেটেস্ট রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে ৪৫ বছর বয়সের নিচের আইটি কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের বদলে অফিসে গিয়েই কাজ করতে হবে। সুতরাং করোনা মহামারী যে ওয়ার্ক ফ্রম হোমের জন্ম দিয়েছিল, তা হয় তো ধীরে ধীরে বন্ধ হতে চলেছে।

কর্মীদের যেতে হবে অফিস

ভারতে করোনা মহামারীর তৃতীয় ঢেউয়ের প্রভাব অনেকটাই নিয়ন্ত্রণে। এর ফলে বিভিন্ন ধরনের গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি কোম্পানি ভারতে তাদের ৫০ শতাংশ কর্মী নিয়ে ওয়ার্ক ফ্রম অফিস শুরু করতে চায়। মনে করা হচ্ছে ২০২২ সালের মাঝামাঝি তারা শুরু করে দিতে পারে ওয়ার্ক ফ্রম অফিস। প্রথমে সপ্তাহে ৭ দিনই ওয়ার্ক ফ্রম অফিস চালু না করে, প্রতি সপ্তাহে নির্দিষ্ট কয়েকদিন করে চালু করে হতে পারে ওয়ার্ক ফ্রম অফিস।

আরও পড়ুন: আপনারও কি এই অভ্যাসগুলি আছে? তাহলে হার্টের অসুখের ঝুঁকি এড়াতে এখনই সতর্ক হয়ে যান!

বিভিন্ন ধরনের গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি কোম্পানি ভারতে তাদের অপারেশন বাড়াতে চায়,(End Of Work From Home) এর জন্য তারা চালু করতে চায় ওয়ার্ক ফ্রম অফিস। কিন্তু করোনাভাইরাসের নিতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের ওপর তাদের সজাগ দৃষ্টি রয়েছে। ভারতে ওমিক্রনের প্রভাব দেখে তারা ২০২২ সালে শুরু করে দিতে পারে ওয়ার্ক ফ্রম অফিস। এর জন্য শুরু করা হতে পারে হাইব্রিড মডেল। এই মডেলের মাধ্যমে ৪৫ বছর বয়সের নিচের কর্মীদের অফিসে গিয়ে কাজ করতে হবে- প্রতি সপ্তাহে ২,৩ দিন।

অফিস অ্যাটেনডেন্স

বিভিন্ন ধরনের গ্লোবাল ইনফরমেশন টেকনোলজি কোম্পানি ভারতে ওয়ার্ক ফ্রম হোম পলিসি ২০২১ এর ডিসেম্বর অবধি কার্যকর রাখতে চায়। ভারতে ওমিক্রনের ভয়াবহ প্রভাব না পড়লে তারা ২০২২ সালের জুন-জুলাই মাসের মধ্যেই শুরু করে দিতে পারে ওয়ার্ক ফ্রম অফিস(Work From Home)। এর ফলে কর্মীদের কাজ করতে হবে অফিসে গিয়ে।

মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো অফিস খোলার ব্যাপারে আত্মবিশ্বাসী

ভারতে যারা মাল্টিন্যাশনাল কোম্পানিগুলোকে অফিস স্পেস ভাড়া দিয়ে থাকে তারা জানিয়েছে যে বিভিন্ন ধরনের গ্লোবাল মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো ২০২২ সালের জুন-জুলাই মাসের মধ্যে ভারতে অফিস খোলার ব্যাপারে খুবই আত্মবিশ্বাসী। তারা এখন শুধু ওমিক্রনের দিকে নজর রেখে চলেছে।

Published by:Piya Banerjee
First published: