দেশ

corona virus btn
corona virus btn
Loading

রামমন্দির ওড়ানোর ছক ছিল দিল্লিতে ধৃত আইসিস জঙ্গি আবু ইউসুফ খানের!

রামমন্দির ওড়ানোর ছক ছিল দিল্লিতে ধৃত আইসিস জঙ্গি আবু ইউসুফ খানের!
দিল্লিতে শনিবার প্রচুর পরিমানে বিস্ফোরক উদ্ধার করে পুলিশ। ছবি পিটিআই

শনিবার ভোর রাতে দিল্লি পুলিশ খবর পায় রাজধানীতে ঘাঁটি গে়‌ড়েছে আবু ইউসুফ। নাশকতা চালাতে পারে সে, এমন খবরও মেলে।

  • Share this:

#নয়াদিল্লি: জঙ্গিসংগঠন ইসলামিক স্টেটের হয়ে হয়ে মানববোমার ভূমিকা নিতে চেয়েছিল সে। তাই ঘরভর্তি সুইসাইড জ্যাকেট এবং বোমার মশলা। আর জায়গায় জায়গায় রাখা আইসিস-এর পতাকা। রাজধানী দিল্লিতে হামলার পরিকল্পনা করা আইসিস জঙ্গি আবু ইউসুফের বাড়়িতে ঢুঁ মেরে এই সমস্ত জিনিসেরই সন্ধান পেল পুলিশ। পুলিশের অনুমান, অযোধ্যার রামমন্দিরে বড় ধরনের হামলা চালানোর পরিকল্পনা ছিল তার। গতকাল অর্থাৎ শনিবার ভোররাতে কয়েক প্রস্থ গুলি বিনিময়ের পরে তাকে ধরে দিল্লি পুলিশের বিশেষ বাহিনী।

নিরাপত্তারক্ষীবাহিনী সূত্রে খবর, এই আইসিস জঙ্গির বাড়ি ইউপি-এর বলরামপুরে। শনিবার থেকেই গোয়েন্দা দফতর এবং ইউপি-পুলিশের অ্যান্টি টেরর স্কোয়াড এই আইসিস জঙ্গিকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

এদিন তার বাড়িতে গিয়ে দেখা যায়, লিথিয়াম ব্যাটারি, বল বেয়ারিং, মোবাইল চার্জার, বোমা বানানোর যাবতীয় মশলা থরে থরে সাজানো। এইসব উপকরণ দেখে পুলিশের অনুমান, একটি নয়, একাধিক হামলার লক্ষ্যে এগোচ্ছিল এই আইসিস জঙ্গি।

আবুর বাবা কাফিল আহমেদ এদিন কান্নায় ভেঙে পড়েন সংবাদমাধ্যমের সামনে। কাফিল আহমেদ বলেন, "আমার ছেলে এই ধরনের ঘটনায় জড়িত থাকায় আমি লজ্জিত। আমি আগে জানলে কখনই এক ছাদের তলায় ওর সঙ্গে থাকতাম না।"

শনিবার ভোর রাতে দিল্লি পুলিশ খবর পায় রাজধানীতে ঘাঁটি গে়‌ড়েছে আবু ইউসুফ। নাশকতা চালাতে পারে সে, এমন খবরও মেলে। তড়িঘড়ি দিল্লি পুলিশের বিশেষ দল, রিজ রো়ড ঘিরে ফেলে। ক্রমেই বৃত্ত ছোট করতে করতে কারোল বাগ এবং ধালুয়া কাউনের মাঝামাঝি এনকাউন্টার শুরু হয়। এলোপাথাড়ি গুলি চালাতে থাকে আবু ইউসুফ। কিন্তু শেষরক্ষা হয়নি। পুলিশ তাকে কোনঠাসা করে ফেলে। তার কাছে ব্যাপক পরিমানে আইইডি বিস্ফোরক ও পিস্তল উদ্ধার হয়েছে।সূত্রের খবর, প্রেশার কুকারে প্রায় ১৫ কেজি আইইডি বিস্ফোরক মজুত করেছিল এই জঙ্গি।

Published by: Arka Deb
First published: August 23, 2020, 4:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर