Home /News /national /

Group Captain Varun Singh Dies: দাঁতচাপা সেই লড়াইটা শেষ, কপ্টার দুর্ঘটনায় গ্রুপ ক্যাপ্টেনের চিরবিদায়!

Group Captain Varun Singh Dies: দাঁতচাপা সেই লড়াইটা শেষ, কপ্টার দুর্ঘটনায় গ্রুপ ক্যাপ্টেনের চিরবিদায়!

শহীদ বরুণ সিং

শহীদ বরুণ সিং

Group Captain Varun Singh Dies: গুরুতর জখম অবস্থায় বেঙ্গালুরুর হাসপাতালে শেষ দিনগুলি ভর্তি ছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। সেখানেই মৃত্যু হল তাঁর।

  • Share this:

    #নয়াদিল্লি: শেষরক্ষা হল না। কুন্নুরের চপার দুর্ঘটনায় এবার প্রয়াত হলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Varun Singh)। চপার দুর্ঘটনায় ১৪ জনের মধ্যে একমাত্র জীবিত অবস্থায় তাঁকেই উদ্ধার করা সম্ভব হয়েছিল। কিন্তু গুরুতর আহত অবস্থায়, শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে যাওয়া অবস্থাতেই লড়াই চালাচ্ছিলেন এই বীর সন্তান। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না তাঁকে। গুরুতর জখম অবস্থায় বেঙ্গালুরুর হাসপাতালে শেষ দিনগুলি ভর্তি ছিলেন বরুণ সিং। সেখানেই মৃত্যু হল তাঁর। চিকিৎসকদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে গেল এদিন।

    ভারতীয় বায়ুসেনার চপার ভেঙে প্রয়াত হয়েছেন ভারতের প্রথম সিডিএস বিপিন রাওয়াত। ওই ঘটনায় মারা গিয়েছেন তাঁর স্ত্রী সহ আরও ১২ জন। তামিলনাড়ুর সেই ঘটনার শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি দেশ। তবে এই শোকের মধ্যেও একমাত্র আশা ছিলেন বরুণ সিং। মৃত্যুর সঙ্গে পাঞ্জা কষছিলেন এই গ্রুপ ক্যাপ্টেন।

    আরও পড়ুন: CPIM নেতা-নেত্রীদের বাড়িতে BJP বিধায়ক! নতুন 'সমীকরণ' নিয়ে জোর জল্পনা

    তামিলনাড়ুর কুন্নুরে হওয়া ভয়াবহ দুর্ঘটনায় কোনও রকমে বেঁচে গিয়েছিলেন তিনি। ব্যাঙ্গালুরুর সেনা হাসপাতালে চিকিৎসা চলছিল বরুণের। সবরকম ভাবে তাঁকে বাঁচানোর চেষ্টা করছিলেন সেনা ডাক্তাররা। কিন্তু শেষরক্ষা হল না। ভারতীয় বায়ুসেনার এক আধিকারিক জানিয়েছিলেন, গ্রুপ ক্যাপ্টেনের শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক রয়েছে। সেই সঙ্কট আর কাটল না।

    আরও পড়ুন: রণংদেহী ভূমিকায় রাহুল গান্ধি, গগৈ ইস্যুতে কংগ্রেসের সঙ্গে হাত মেলাল তৃণমূলও!

    সেনা পরিবারে বেড়ে উঠেছিলেন ভারতীয় বায়ুসেনার গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তাঁর বাবা ভারতীয় সেনার কর্নেল ছিলেন। যদিও এখন অবসরে রয়েছেন তিনি। তাই সেনার প্রতি বরুণের টান ছিল ছোটবেলা থেকেই। আর তাই হাসপাতালের বিছানায় শুয়েই সুস্থ হয়ে ওঠার লড়াইটা চালিয়ে যাচ্ছিলেন তিনি। বরুণ সিংয়ের বাবা কর্নেল কে পি সিং ( অবসরপ্রাপ্ত) জানিয়েছিলেন, ছেলের শারীরিক অবস্থা প্রতি মুহূর্তে পরিবর্তন হচ্ছে। কখনও আশার আলো দেখা যাচ্ছে, আবার কখনও মনে হচ্ছে সব যেন শেষ। শেষমেশ সেই আশঙ্কাটাই মিলে গেল। ভারতীয় বায়ু সেনার তরফে বরুণ সিংয়ের মৃত্যুর খবর নিশ্চিত করা হল এদিন সকালেই। বরুণের মৃত্যুর পর ট্যুইটারে শোক ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Airforce Officer, Helicopter Crash

    পরবর্তী খবর