Home /News /national /
Indigo Emergency Landing: দু’সপ্তাহে দ্বিতীয়বার! মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগ, পাকিস্তানে নামল ভারতীয় বিমান

Indigo Emergency Landing: দু’সপ্তাহে দ্বিতীয়বার! মাঝ আকাশে যান্ত্রিক গোলযোগ, পাকিস্তানে নামল ভারতীয় বিমান

করাচিতে জরুরি অবতরণ ইন্ডিগো বিমানের প্রতীকী ছবি।

করাচিতে জরুরি অবতরণ ইন্ডিগো বিমানের প্রতীকী ছবি।

Indigo Emergency Landing: ইন্ডিগো এয়ারলাইন্স (IndiGo Airlines) জানিয়েছে, পাইলট বিমানে প্রযুক্তিগত ত্রুটি লক্ষ্য করেন। এর পরে সতর্কতা হিসাবে বিমানটিকে পাকিস্তানের করাচিতে নিয়ে যাওয়া হয়েছিল।

  • Share this:

    #নয়াদিল্লি : যান্ত্রিক গোলযোগের (Technical Defect) কারণে ফের পাকিস্তানে জরুরি অবতরণ করল ইন্ডিগোর (IndiGo) বিমান। করাচি বিমানবন্দরে বিমানটি নামানো হয়েছে। শারজা থেকে হায়দরাবাদগামী বিমানে (IndiGo Sharjah-Hyderabad Flight) যান্ত্রিক গোলযোগ ধরা পড়তেই সেটিকে পাকিস্তানের করাচির দিকে ঘুরিয়ে দেওয়া হয় (Indigo Emergency Landing)।

    করাচি বিমানবন্দরে নামানোর পর বিমানটিকে পরীক্ষা করা হয়। যাত্রীদের কথা মাথায় রেখে ইন্ডিগো করাচিতে আরেকটি বিমান পাঠিয়ে যাত্রীদের ঘরে ফেরানোর ব্যবস্থা করে। ইন্ডিগো এয়ারলাইন্স (IndiGo Airlines) জানিয়েছে, পাইলট বিমানে প্রযুক্তিগত ত্রুটি লক্ষ্য করেন। এর পরে সতর্কতা হিসাবে বিমানটিকে পাকিস্তানের করাচিতে নিয়ে যাওয়া হয়েছিল। যাত্রীদের হায়দরাবাদে আনতে একটি অতিরিক্ত বিমান করাচিতে পাঠানো হয় (Indigo Emergency Landing)।

    আরও পড়ুন : বিরোধীদের উপরাষ্ট্রপতি প্রার্থী মার্গারেট আলভা! ধনখড়ের প্রতিদ্বন্দ্বী রাজস্থানের প্রাক্তন রাজ্যপাল

    সূত্রের খবর, রবিবার সকালে শারজা (Sharjah) থেকে হায়দরাবাদে আসার সময় মাঝ আকাশে ইন্ডিগোর 6E-1406 বিমানটিতে যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন পাইলট। সঙ্গে সঙ্গে তিনি বিমানটি করাচি (Karachi Airport) বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণের সিদ্ধান্ত নেন। করাচি এয়ার ট্রাফিক কন্ট্রোল থেকে সিগন্যাল মিলতেই পাকিস্তানের মাটিতে অবতরণ করে বিমানটি। সেকারণেই দুর্ঘটনা এড়ানো গিয়েছে। তবে বিমানের যাত্রীরা এখনও পাকিস্তানের মাটিতেই রয়েছেন (Indigo Emergency Landing)।

    যাত্রীদের উদ্ধার করতে ইন্ডিগোর তরফে আরেকটি বিমান করাচি বিমানবন্দরে পাঠানো হয়েছে। কিন্তু বারবার কেন এভাবে বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ছে, তা নিয়ে প্রশ্ন উঠছে। এই নিয়ে গত কয়েকদিনে অন্তত ৬ বার ইন্ডিগোর বিমানে কোনও না কোনও সমস্যা ধরা পড়ল। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক সবকটি ঘটনাই খতিয়ে দেখছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Indigo Airlines, Karachi

    পরবর্তী খবর