Home /News /national /
India's Tallest Man: উচ্চতা আট ফুটেরও বেশি! অখিলেশের দলে যোগ দিলেন ভারতের সবচেয়ে লম্বা মানুষ

India's Tallest Man: উচ্চতা আট ফুটেরও বেশি! অখিলেশের দলে যোগ দিলেন ভারতের সবচেয়ে লম্বা মানুষ

UP Assembly Poll: ধর্মেন্দ্র বলেন, “আমি ভারতের সবচেয়ে লম্বা ব্যক্তি, কিন্তু কেউ আমাকে বিয়ে করতে রাজি নয় বা কেউ আমাকে চাকরি দেয় না। এই করোনা মহামারী চলাকালীন চাকরি পাওয়া আরও কঠিন হয়ে পড়েছে।”

  • Share this:

    #উত্তরপ্রদেশ: ভোটের বাজারে জনগণের চোখ টানতে কোনও চমকই হাতছাড়া করতে চায় না রাজনৈতিক দলগুলো। সেই পথেই হেঁটে শনিবার দেশের সবচেয়ে লম্বা মানুষকে (India’s tallest man) নিজেদের দলে স্বাগত জানাল সমাজবাদী পার্টি (Samajwadi Party)।

    আগামী মাসে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। সারা দেশের চোখই উত্তরের এই রাজ্যের দিকে। এরই মধ্যে ধর্মেন্দ্র প্রতাপ সিং (Dharmendra Pratap Singh), যিনি ভারতের সবচেয়ে লম্বা মানুষ বলে দাবি করেন, যোগ দিলেন অখিলেশের (Akhilesh Yadav) দলে। প্রতাপগড়ের বাসিন্দা বয়স ছেচল্লিশের ধর্মেন্দ্রর উচ্চতা ২.৪ মিটার (৮ ফুট ১ ইঞ্চি)। তিনি ‘বিশ্বের সবচেয়ে লম্বা’ মানুষের চেয়ে ১১ ইঞ্চি ছোটো।

    আরও পড়ুন- ভোটে লড়বেন কুখ্যাত ডন! নির্বাচনের টিকিট দিলেন ভীম আর্মির চন্দ্রশেখর আজাদ

    দলের অফিসিয়াল ফেসবুক পেজের পোস্ট অনুযায়ী, ধর্মেন্দ্র প্রতাপ সমাজবাদী পার্টির নীতি এবং নেতা অখিলেশ যাদবের নেতৃত্বের প্রতি আস্থা রেখেই দলের সদস্যপদ গ্রহণ করেছেন। ওই ফেসবুক পোস্টে লেখা হয়েছে, “সমাজবাদী পার্টির নীতি এবং অখিলেশ যাদবের নেতৃত্বে বিশ্বাস রেখে, প্রতাপগড়ের ধর্মেন্দ্র প্রতাপ সিং আজ সমাজবাদী পার্টির সদস্যপদ গ্রহণ করেছেন। রাজ্য সভাপতি নরেশ উত্তম প্যাটেল ধর্মেন্দ্র প্রতাপ সিংকে দলে স্বাগত জানিয়েছেন এবং আশা প্রকাশ করেছেন যে তাঁর যোগদান সমাজবাদী পার্টিকে শক্তিশালী করবে।” টুইটারেও এই খবর ঘোষণা করেছে সমাজবাদী পার্টি।

    আরও পড়ুন- ওয়াইসির নয়া ফ্রন্ট ভাগিদারি পরিবর্তন মোর্চা! জিতলে ২ সংখ্যালঘু মুখ্যমন্ত্রী

    ধর্মেন্দ্র এই মুহূর্তে এশিয়ার সবচেয়ে লম্বা মানুষও। যেখানেই তিনি যান না কেন, সাধারণ মানুষ এমনকী পুলিশ কর্মী, প্রশাসনিক আধিকারিকরা অবধি তাঁর সঙ্গে সেলফি তুলতে ভিড় করেন৷ উত্তরপ্রদেশে পঞ্চায়েত নির্বাচনের সময়ও সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে ধর্মেন্দ্রকে।

    প্রতাপগড় জেলার নারহারপুর কাসিয়াহি গ্রামের বাসিন্দা ধর্মেন্দ্রর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম রয়েছে। নিম্নমধ্যবিত্ত পরিবারের ধর্মেন্দ্রকে নিজের উচ্চতাজনিত নানা অসুস্থতায় ভুগতে হয়। ধর্মেন্দ্র মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে সাহায্যের জন্য অনুরোধও করেছিছেন। পঞ্চায়েত নির্বাচনের সময় ধর্মেন্দ্র বলেছিলেন, “আমি ভারতের সবচেয়ে লম্বা ব্যক্তি, কিন্তু কেউ আমাকে বিয়ে করতে রাজি নয় বা কেউ আমাকে চাকরি দেয় না। এই করোনা মহামারী চলাকালীন চাকরি পাওয়া আরও কঠিন হয়ে পড়েছে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Akhilesh Yadav, Samajwadi Party, Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর