corona virus btn
corona virus btn
Loading

হু হু করে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্যায় এবার ইতালিকে ছাপিয়ে যেতে চলেছে ভারত !

হু হু করে বাড়ছে সংক্রমণ, করোনা আক্রান্তের সংখ্যায় এবার ইতালিকে ছাপিয়ে যেতে চলেছে ভারত !

বিশ্বে করোনা সংক্রমণের নিরিখে ষষ্ঠ স্থানে রয়েছে ইতালি। সেখানে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬৮৯ জনের।

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ১ জুন থেকে শুরু হয়েছে আনলক ১। এই নিয়ে টানা কিছু দিন ধরে দেশে করোনা সংক্রমণের সংখ্যা একদিনে ৮০০০-৯০০০ করে বাড়ছে। শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯,৮৫১ জন। এক সপ্তাহ আগেই গোটা বিশ্বে করোনা সংক্রমণের নিরিখে নবম থেকে এক লাফে সপ্তম স্থানে উঠে এসেছিল ভারত। এই ভাবে যদি চলে তাহলে আর এক দিনের মধ্যেই ইতালিকে ছাপিয়ে যাবে ভারত।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৬ হাজার ৭৭০। এর মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ৯৬০। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৬,৩৪৮ জনের। বিশ্বে করোনা সংক্রমণের নিরিখে ষষ্ঠ স্থানে রয়েছে ইতালি। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজার ১৩। ইতালি আর ভারতের মধ্যে ৭,২৪৩ গুলো কেসের পার্থক্য রয়েছে। ইতালিতে মোট মৃতের সংখ্যা ৩৩ হাজার ৬৮৯।

বিশ্বে এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮ হাজার ১২০ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ১০ হাজার ৮৪৩ । জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড ট্র্যাকারের অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০২১ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে, এখন মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ১৫ হাজার ৮৭০ জন, মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৯ জনের। মৃতের নিরখে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টা সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১,৪৭৩ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৪ লক্ষ ৪১ হাজার ১০৮ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৪ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৯,৯০৪ জনের। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৩ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 5, 2020, 10:24 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर