Home /News /national /
COVID-19 cases in India: ৫ মাসে সর্বোচ্চ বাড়ল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা, উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

COVID-19 cases in India: ৫ মাসে সর্বোচ্চ বাড়ল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা, উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

ইতিমধ্যে করোনার নতুন ঢেউ আটকাতে বড় সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার৷ এবার বিনামূল্য করোনার বুস্টার ডোজ পাবেন ১৮ বছরের বেশি বয়সিরা৷

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা বেশ ভয়াবহ পরিস্থিতির ইঙ্গিত দিচ্ছে। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৫ মাসে প্রথম এত বেশি। গতকাল দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১৬ হাজার ৯০৬ জন। বুধবারের তুলনায় যা ১৯ শতাংশ বেশি। কিন্তু সেই সংখ্যা আজ অনেকটাই বেড়ে গিয়েছে।

    যদিও মৃত্যুর সংখ্যা কমেছে এক দিনে। বৃহস্পতিবার জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় মোট ৩৮ জনের মৃত্যু হয়েছে। বুধবার যা ছিল ৪৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়াল ১ লক্ষ ৩৬ হাজার ৭৬। যার ফলে দেশে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৯৮৯। মন্ত্রকের তথ্য অনুযায়ী, সুস্থ হওয়ার হার ৯৮.৪৯ শতাংশ।

    আরও পড়ুন: ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে বুস্টার ডোজ, করোনার ঢেউ আটকাতে বড় ঘোষণা কেন্দ্রের

    কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ আজ, বৃহস্পতিবার একটি ভিডিও কনফারেন্স করবেন। যেখানে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে টিকাকরণের পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হবে।

    আরও পড়ুন: ঘরে ঘরে জ্বর, ক্রমশই উর্ধমুখী করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দফতর

    ইতিমধ্যে করোনার নতুন ঢেউ আটকাতে বড় সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার৷ এবার বিনামূল্য করোনার বুস্টার ডোজ পাবেন ১৮ বছরের বেশি বয়সিরা৷ কেন্দ্রীয় মন্ত্রিসভায় এই সিদ্ধান্ত অনুমোদিত হয়৷ পরে তা সংবাদমাধ্যমের সামনে ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর৷ আপাতত ১৫ জুলাই থেকে পরবর্তী ৭৫ দিন পর্যন্ত এই বিনামূল্যে বুস্টার ডোজের ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি চলবে৷ স্বাধীনতার ৭৫ বছর উদযাপন উপলক্ষে এই কর্মসূচি গ্রহণ করল নরেন্দ্র মোদি সরকার৷ ১৮ থেকে ৫৯ বছর বয়সি জনসংখ্যার মাত্র ১ শতাংশ মানুষ এখনও পর্যন্ত বুস্টার ডোজ নিয়েছেন৷

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Corona Booster Dose, Covid, Covid 19 Vaccine, Covid Death

    পরবর্তী খবর