Home /News /national /
75th Independence Day: কঠোর নজরদারি, বৃষ্টির পূর্বাভাস! ৭৫তম স্বাধীনতা দিবসে আজ লালকেল্লায় ভাষণ প্রধানমন্ত্রী মোদির

75th Independence Day: কঠোর নজরদারি, বৃষ্টির পূর্বাভাস! ৭৫তম স্বাধীনতা দিবসে আজ লালকেল্লায় ভাষণ প্রধানমন্ত্রী মোদির

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি Photo -ANI

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি Photo -ANI

Independence Day 2022: এই বছর নবমবার মতো প্রথাগত 'জাতির উদ্দেশে ভাষণ' প্রদান করবেন মোদি। এই ভাষণেই প্রধানমন্ত্রী মোদি স্বাস্থ্য-সম্পর্কিত বেশ কয়েকটি ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

  • Share this:

    #নয়াদিল্লি: আর কিছুক্ষণের মধ্যেই নয়াদিল্লির ঐতিহাসিক লালকেল্লা চত্বর থেকে ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতীয় পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী। এই বছর নবমবার মতো প্রথাগত 'জাতির উদ্দেশে ভাষণ' প্রদান করবেন মোদি। এই ভাষণেই প্রধানমন্ত্রী মোদি স্বাস্থ্য-সম্পর্কিত বেশ কয়েকটি ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

    লালকেল্লায় পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে স্বাগত জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অজয় ভাট। লালকেল্লায় পুলিশ গার্ড অফ অনার পরিদর্শন করেন প্রধানমন্ত্রী মোদি।

    গত ২ অগাস্ট থেকেই তিরঙ্গায় সেজে উঠেছে সোশ্যাল মিডিয়া থেকে সর্বত্র। দেশ, স্বাধীনতা দিবসে আঁটোসাঁটো নিরাপত্তা রাজধানী সহ একাধিক জায়গায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুরোধে ১৩ অগস্ট থেকে শুরু হয়েছে হর ঘর তিরঙ্গা কর্মসূচিও। আজ রাজ্য তথা দেশজুড়েই প্রভাতফেরী, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান পালন কর হবে।

    জয়পুরে মুখ্যমন্ত্রীর বাসভবনে জাতীয় পতাকা উত্তোলন করলেন অশোক গেহলট।

    স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল থেকেই নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা দেশ। গাজিয়াবাদ ও নয়ডা সীমান্তে চলছে নাকা চেকিং। দেশের সর্বত্রই বাড়ানো হয়েছে নজরদারি।

    মধ্যরাতে মহারাষ্ট্রের থানেতে জাতীয় পতাকা উত্তোলন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে।

    ভারতের স্বাধীনতা দিবস সারা দেশে একটি জাতীয় ছুটি হিসেবে পালন করা হয়। ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতা অর্জনের জন্য আমাদের মুক্তিযোদ্ধাদের ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয় এই দিন। ১৯৪৭ সালের ১৫ অগস্ট জওহরলালা নেহেরু প্রথম স্বাধীন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। দিল্লির লালকেল্লার লাহোরি গেটের ওপর ভারতের জাতীয় পতারা উত্তোলন করেন। জাতীর উদ্দেশ্যে ভাষণ দেন। এখনও প্রতি বছর জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সারা দেশের স্বাধীনতা দিবস পালন করা হয়। এই দিন শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত সর্বত্র পতাকা উত্তোলন হয়, মিষ্টি বিতরণ করা হয়। জাতীয় ছুটির দিন হওয়ায় বন্ধ থাকে পঠনপাঠন ও অফিস কাছারি।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Independence Day 2022, PM Narendra Modi

    পরবর্তী খবর