Home /News /national /
লাহোরে বিস্ফোরণ, মৃত বেড়ে ৭০ আহত কমপক্ষে ৩০০

লাহোরে বিস্ফোরণ, মৃত বেড়ে ৭০ আহত কমপক্ষে ৩০০

ফের জঙ্গি নিশানায় পাকিস্তান ৷ রবিবার রাতে আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠল লাহোর ৷ গুলশন-ই-ইকবাল পার্কে বিস্ফোরণে মৃত্যু হয়েছে কমপক্ষে ৭০ জনের ৷ আহতের সংখ্যা ৩০০ ৷

  • Last Updated :
  • Share this:

    #লাহোর: ফের জঙ্গি নিশানায় পাকিস্তান। ইস্টারের সন্ধেয় আত্মঘাতী বিস্ফোরণে কাঁপল লাহোরের মাটি। সন্ত্রাসের বলি কমপক্ষে ৭০। যার মধ্যে মহিলা ও শিশুর সংখ্যাই বেশি। আহতের সংখ্যা তিনশো ছাড়িয়েছে। হামলার দায় স্বীকার করেছে তেহরিক-এ-তালিবান। হামলার পরই নওয়াজ শরিফকে ফোন করে শোকবার্তা জানিয়েছেন নরেন্দ্র মোদি।

    160327115205-02-lahore-blast-0327-exlarge-169

    লাহোরের গুলশন-এ-ইকবাল পার্ক। ইস্টার উপলক্ষে রবিবার সন্ধেয় এই পার্কেই জড়ো হয়েছিল বেশ কয়েকটি খ্রীস্টান পরিবার। হইহুল্লোড়ে মেতেছিল সকলে। সেইসময় পার্কের গেটের কাছে আচমকা বিকট শব্দ। কেঁপে ওঠে গোটা এলাকা। পার্কে থাকা মানুষগুলো তখন যন্ত্রণায় কাতরাচ্ছে। আশপাশ থেকে ছুটে এসেছে লোকজন। তখনই যা বোঝার বুঝে গিয়েছেন সবাই। রক্তে ভেসে যাচ্ছে পার্ক। পড়ে রয়েছে নিথর কতগুলো দেহ। বিস্ফোরণে আহতদের উদ্ধারে স্থানীয়রাই প্রথমে হাত লাগান। খবর পেয়ে নিরাপত্তারক্ষীরাও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয় জখম ব্যক্তিদের। সব হাসপাতালেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

    160327135301-07-lahore-blast-0327-exlarge-169

    ইকবাল টাউনের পুলিশ সুপার জানিয়েছেন, ওই পার্কে আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়েছে। ঘটনাস্থল থেকে বিস্ফোরকের কিছু নমুনাও সংগ্রহ করেছে পুলিশ। ঘটনার পর এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তারক্ষীরা। জঙ্গিদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। জঙ্গি নেতা মুমতাজ কাদরির ফাঁসির বদলা নিতেই লাহোরে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে মনে করছেন পাকিস্তান পুলিশের শীর্ষ কর্তারা। পাক গভর্নরকে খুনের অভিযোগে ২৯ ফেব্রুয়ারি ফাঁসি হয় কাদরির। জঙ্গি হামলার ঘটনায় লাহোরে তিনদিনের শোকপালনের কথা ঘোষণা করেছে পঞ্জাব সরকার। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ফোন করে শোকপ্রকাশ করেছেন। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রতিবেশীকে সবরকম সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি। তবে এবারই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার জঙ্গি নিশানায় থেকেছে পাক ভূখন্ডের এই ঐতিহ্যশালী শহর। আর বেশিরভাগ ক্ষেত্রেই জঙ্গিদের সফট টার্গেট শিশু, মহিলা নয়তো পড়ুয়ারা।

    First published:

    Tags: Lahore, Lahore Blast, Suicide Bomber, Taliban, Terrorist Attack