Home /News /national /
Shiv Sena ready to dump Congress and NCP: এনসিপি, কংগ্রেসের সঙ্গে জোট ভাঙতে প্রস্তুত শিবসেনা? ঘোষণা সঞ্জয় রাউতের

Shiv Sena ready to dump Congress and NCP: এনসিপি, কংগ্রেসের সঙ্গে জোট ভাঙতে প্রস্তুত শিবসেনা? ঘোষণা সঞ্জয় রাউতের

Sanjay Raut

Sanjay Raut

Big Announcement By Sanjay Raut: সঞ্জয় রাউত একটি জরুরি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, শিবসেনা মহারাষ্ট্রের এমভিএ সরকার থেকে বেরিয়ে যেতে প্রস্তুত, তবে...

  • Share this:

    #মুম্বই: বিদ্রোহী বিধায়করা দলে ফিরে গেলে শিবসেনা কংগ্রেস এবং এনসিপির সঙ্গে জোট ভাঙতেও প্রস্তুত! শিবসেনা নেতা এবং রাজ্যসভার সাংসদ সঞ্জয় রাউত বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন। আর এতেই স্পষ্ট, দলের ভাঙন ঠেকাতে এখন মরিয়া শিবসেনা। শিবসেনা বর্তমানে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি এবং কংগ্রেসের সঙ্গে জোট গড়ে মহারাষ্ট্রে মহা বিকাশ আঘাদি জোট সরকারের নেতৃত্ব দিচ্ছে। উদ্ধব ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহের নেতৃত্ব দেওয়া একনাথ শিন্ডে স্পষ্ট জানিয়েছেন, তিনি চান শিবসেনা এনসিপি এবং কংগ্রেসকে ছেড়ে দিয়ে বিজেপির সঙ্গে জোট গড়ে সরকার চালাক। এমনকি তিনি উদ্ধব ঠাকরের দেওয়া মুখ্যমন্ত্রী পদ গ্রহণের প্রস্তাবও প্রত্যাখ্যান করেছেন বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন- সরকারি আবাসন ছাড়লেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে, ইস্তফা নিয়ে এখনও ধোঁয়াশা!

    সঞ্জয় রাউত একটি জরুরি সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, শিবসেনা মহারাষ্ট্রের এমভিএ সরকার থেকে বেরিয়ে যেতে প্রস্তুত, তবে দলের বিদ্রোহীদের ২৪ ঘণ্টার মধ্যে গুয়াহাটি থেকে মুম্বইতে ফিরে আসতে হবে। “বিধায়কদের গুয়াহাটি থেকে যোগাযোগ করা উচিত নয়, তাঁদের মুম্বইতে ফিরে আসা উচিত এবং মুখ্যমন্ত্রীর সঙ্গে সবটা আলোচনা করা উচিত। সমস্ত বিধায়কের ইচ্ছা থাকলে আমরা এমভিএ থেকে প্রস্থান করার বিষয়ে বিবেচনা করতে প্রস্তুত, তবে এর জন্য তাঁদের এখানে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে হবে,” বলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

    বাবা বাল ঠাকরের অনুসৃত হিন্দুত্বের প্রধান আদর্শকে ভুলে যাওয়ার অভিযোগ আনা হয়েছে উদ্ধব ঠাকরের বিরুদ্ধে। অন্যদিকে একনাথ শিন্ডে জানিয়েছেন, তিনি দল ছাড়তে চান না এবং এখনও বালাসাহেবের হিন্দুত্বের আদর্শে বিশ্বাসী তিনি।

    আরও পড়ুন- মহারাষ্ট্রে শিবসেনা বিদ্রোহের জের! পদত্যাগে প্রস্তুত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

    বর্তমানে গুয়াহাটির হোটেলে শিবসেনার ৩৫ জন এবং ৭ জন নির্দল সহ মহারাষ্ট্রের ৪১ জন বিদ্রোহী বিধায়কের সঙ্গে রয়েছেন একনাথ শিন্ডে। নানা ছবি এবং ভিডিওতে শিন্ডে সহ ৪২ জন বিধায়ককে বৃহস্পতিবার গুয়াহাটির রেডিসন ব্লু হোটেলে একসঙ্গে দেখা গিয়েছে।

    বিদ্রোহী বিধায়কদের একটি ভিডিওতে, “শিন্ডে সাব তুম আগে বড়ো, হাম তুমহারে সাথ হ্যায়”-এর মতো স্লোগান দিতেও শোনা যায়। অন্যদিকে, সঞ্জয় রাউত আরও জানিয়েছেন, গতকাল সরকারি বাংলো ছেড়ে যাওয়া উদ্ধব ঠাকরে খুব শীঘ্রই ফিরে আসবেন। “গুয়াহাটির ২১ জন বিধায়ক আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাঁরা যখন মুম্বইতে ফিরবেন, তাঁরা আমাদের সঙ্গেই থাকবেন,” দাবি সঞ্জয়ের।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Sanjay Raut, Shiv Sena, Uddhav Thackeray

    পরবর্তী খবর