Home /News /national /
Goa Assembly Poll 2022: "সনিয়া গান্ধি ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের ঊর্ধ্বে", কংগ্রেস-তৃণমূল জোটের প্রত্যাশায় ট্যুইট নাফিসা আলির

Goa Assembly Poll 2022: "সনিয়া গান্ধি ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের ঊর্ধ্বে", কংগ্রেস-তৃণমূল জোটের প্রত্যাশায় ট্যুইট নাফিসা আলির

**EDS: HANDOUT PHOTO MADE AVAILABLE FROM CMO (WB) ON WEDNESDAY, JULY 28, 2021.** New Delhi: West Bengal CM Mamata Banerjee meets Congress Interim President Sonia Gandhi in New Delhi. (PTI Photo)(PTI07_28_2021_000364B)

**EDS: HANDOUT PHOTO MADE AVAILABLE FROM CMO (WB) ON WEDNESDAY, JULY 28, 2021.** New Delhi: West Bengal CM Mamata Banerjee meets Congress Interim President Sonia Gandhi in New Delhi. (PTI Photo)(PTI07_28_2021_000364B)

সনিয়া গান্ধির প্রতি জোটের আহ্বান জানিয়ে নাফিসা লিখেছেন, “আমার আপনার কাছে বিনীত অনুরোধ, গোয়ার জন্য আমরা জোটবদ্ধ হয়ে লড়ি। আপনাকে অনেক শ্রদ্ধা, মনে রাখবেন গোয়ার মানুষদের প্রয়োজনে পাশে দাঁড়াতে একসঙ্গে লড়তেই হবে।

  • Share this:

#গোয়া: গোয়া বিধানসভা (Goa Assembly Election 2022) নির্বাচনে বিজেপিকে হারাতে জোটবদ্ধ হতে কংগ্রেসের (Congress) দিকে হাত বাড়ালেও তৃণমূলের (TMC) সেই ডাকে কিছুতেই সাড়া দিচ্ছে না কংগ্রেস। তৃণমূল আর কংগ্রেসের এই জোটের উপর অনেকখানি নির্ভর করছে গোয়ার নির্বাচনী ভবিষ্যৎ। কিন্তু তৃণমূলের সঙ্গে জোটে নারাজ কংগ্রেস সাফ জানিয়েছে ভোটের বাজারে বিশ্বস্ত জোটসঙ্গী নয় তৃণমূল। কংগ্রেস নেত্রী সনিয়ার সঙ্গে জোটের প্রস্তাব নিয়ে দরবারও করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- সনিয়াকে ফোন করেছিলেন মমতা, বলেছিলেন জোটের কথা, মেলেনি সাড়া, দাবি তৃণমূলের

মমতা-সনিয়া বাক্যালাপ বিষয়ে একটি দীর্ঘ ট্যুইট করে কংগ্রেসের উপর জোট বাঁধার আস্থা জিইয়ে রেখেছেন তৃণমূল নেত্রী নাফিসা আলি। নাফিসা ট্যুইটে লিখেছেন, “আমি নিশ্চিত যে যদি শ্রীমতি সনিয়া গান্ধি (কংগ্রেস) গোয়ার পক্ষে কথা বলেন এবং গোয়ার জন্য ভাবনা চিন্তা করেন, আমি যদ্দূর জানি, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট গড়ার জন্য চিদম্বরমকে বলবেন। আমি জানি সনিয়া গান্ধি ক্ষুদ্র রাজনৈতিক দলাদলির ঊর্ধ্বে।”

নাফিসার ট্যুইট,

নাফিসা ওই পোস্টে স্পষ্ট লিখেছেন, "গতবার কংগ্রেসের কাছে ১৭ জন বিধায়ক ছিল এবং গোয়াতে সরকার গড়ার অবস্থাও ছিল। কিন্তু রাজনীতিতে টাকার খেলা ঢুকে গেল, দুর্নীতি মানুষের আস্থা ভেঙে দিল এবং জনগণের অপছন্দের সরকার নিয়ে তাদের এতকাল চলতে হল।”

আরও পড়ুন- কেন নাম দেওয়া হল 'ভর্তি বিধান'? উত্তরপ্রদেশে কংগ্রেসের ইস্তাহারের একাধিক চমক

সনিয়া গান্ধির প্রতি জোটের আহ্বান জানিয়ে নাফিসা লিখেছেন, “গোয়ার মানুষদের পাশে দাঁড়ানোর সময় এসেছে, এই সুবর্ণ সুযোগ! আমি নিজে গোয়াতে থাকি এবং গোয়ার ভোটারদের অনুভূতি জানি। আমার আপনার কাছে বিনীত অনুরোধ, গোয়ার জন্য আমরা জোটবদ্ধ হয়ে লড়ি। আপনাকে অনেক শ্রদ্ধা, মনে রাখবেন গোয়ার মানুষদের প্রয়োজনে পাশে দাঁড়াতে একসঙ্গে লড়তেই হবে।"

কিন্তু মমতা-সনিয়া কথোপকথনের পরেও কংগ্রেসের তরফে কোনও ইতিবাচক প্রতিক্রিয়া মেলেনি বলেই জানিয়েছেন তৃণমূলের জাতীয় সহ-সভাপতি পবন ভার্মা। “মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই কয়েক সপ্তাহ আগে সনিয়া গান্ধির সঙ্গে যোগাযোগ করেন এবং বলেন অতীতের অভিজ্ঞতা ভুলে ২০২২ সালে এক নতুন সূচনার অপেক্ষায় রয়েছেন তিনি। সনিয়াজি জানিয়েছিলেন যে তিনি নিজের দলের নেতৃত্বের সঙ্গে আলোচনা করার পরে এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। কিন্তু আজ পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি,” পিটিআইকে বলেন পবন ভার্মা।

নাফিসার অনুরোধে উল্টোদিকে হেঁটে জোট গড়তে রাজি না হওয়ায় কংগ্রেসকে আক্রমণ করেছেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়! তৃণমূলের সঙ্গে জোটের প্রস্তাবে সায় না দেওয়ার জন্য পি চিদম্বরমকে দোষারোপও করেছেন তিনি। অভিষেক জানিয়েছেন তৃণমূলের সহ-সভাপতি পবন ভার্মা (TMC Vice President Pawan Verma) জোটের প্রস্তাব দিতে গত ২৪ ডিসেম্বর পি চিদম্বরমের (P Chidambaram) সঙ্গে দেখাও করেছিলেন কিন্তু কংগ্রেসের তরফে কোনও উত্তরই মেলেনি। বর্ষীয়ান এই নেতাকে এদিন কটাক্ষ করে অভিষেক বলেন, “চিদম্বরম নিজের দলীয় রাজনৈতিক স্বার্থের জন্য জনগণকে বিভ্রান্ত করছেন।” “যদি গোয়ার নির্বাচনের ফলাফল বিজেপির পক্ষে যায়, চিদম্বরমের জনসমক্ষে আসা উচিত এবং যদি তিনি এতটাই আত্মবিশ্বাসী হন তবে এর দায়ও নিজের কাঁধেই নেওয়া উচিত,” বলেন অভিষেক।

Published by:Madhurima Dutta
First published:

Tags: Goa Assembly Election 2022, Nafisa Ali

পরবর্তী খবর