Home /News /national /
Goa Assembly Election: "বিজেপি থাকবে হৃদয়ে...", গোয়ায় পদ্ম পতাকা ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে উৎপল পারিকর!

Goa Assembly Election: "বিজেপি থাকবে হৃদয়ে...", গোয়ায় পদ্ম পতাকা ছাড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে উৎপল পারিকর!

গোয়ায় বিজেপি ছাড়লেন মনোহর-পুত্র উৎপল

গোয়ায় বিজেপি ছাড়লেন মনোহর-পুত্র উৎপল

Goa Assembly Election: গতকালই ৪০ আসনের গোয়া বিধানসভার ৩৪ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে বিজেপি। কিন্তু সেই তালিকায় উৎপল পারিকরের নাম ছিল না।

  • Share this:

    পানাজি: আগামী মাসের ১৪ তারিখে গোয়া বিধানসভা নির্বাচন (Goa Assembly Election)। তার আগেই জোরালো ধাক্কা গেরুয়া শিবিরে। যাবতীয় জল্পনা সত্যি করে বিজেপি ছাড়লেন গোয়ার প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকর। উৎপলের বিজেপি ত্যাগ নিয়ে জল্পনা চলছিলই। বিজেপি সঙ্গে চলছিল ঠান্ডা লড়াইও। শেষমেশ যাবতীয় জল্পনাকে সত্যি প্রমাণ করে বিজেপি ছাড়লেন উৎপল পারিকর।

    আরও পড়ুন : নির্বিঘ্নে পুরভোট করতে তৎপর কমিশন! রাজ্য পুলিশকে দেওয়া হল ১৪ দফা নির্দেশ...

    সূত্রের খবর, পানাজি কেন্দ্র থেকে বিজেপির টিকিটে (GOA BJP) লড়তে চেয়েছিলেন পারিকর। কারণ মুখ্যমন্ত্রী থাকাকালীন এই কেন্দ্র থেকেই নির্বাচিত হয়েছিলেন উৎপলের বাবা মনোহর পারিকর (Goa Assembly Election)। তবে বিজেপি (BJP) নেতৃত্ব এই দাবির সঙ্গে সহমত হননি। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের প্রতিনিধিত্ব করা পানাজি নির্বাচনী এলাকা থেকে নির্বাচনে প্রার্থী হওয়ার প্রস্তাব দল অস্বীকার করার পরেই উৎপল শুক্রবার ঘোষণা করেছিলেন যে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে গোয়া বিধানসভা (Goa Assembly Election) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

    গতকালই ৪০ আসনের গোয়া বিধানসভার (Goa Assembly Election) ৩৪ আসনের প্রার্থীদের নাম ঘোষণা করে বিজেপি। মহারাষ্ট্রে বিরোধী দলনেতা তথা গোয়া বিজেপির ইনচার্জ দেবেন্দ্র ফড়ণবীশ প্রার্থী তালিকা প্রকাশ করেন। কিন্তু সেই তালিকায় উৎপল পারিকরের নাম ছিল না। দেবেন্দ্র জানিয়েছিলেন, “বর্তমান বিধায়ককেই পানাজিম বিধানসভা আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। উৎপল পারিকর (প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রীর ছেলে) এবং তাঁর পরিবার আমাদের নিজের পরিবার। আমরা উৎপলকে আরও দুটি বিকল্প দিয়েছি। তিনি প্রথম প্রস্তাব খারিজ করেছেন। তাঁর সঙ্গে দ্বিতীয় অপশন নিয়েও আলোচনা হয়েছে। আমরা মনে করি তাঁর রাজি হয়ে যাওয়া উচিত। ”

    শুক্রবার বিজেপি (GOA BJP) ত্যাগের ঘোষণার পর উৎপল জানিয়েছেন, পানাজি কেন্দ্র থেকে নির্দল প্রার্থী (Goa Assembly Election) হিসেবে ভোটে লড়বেন তিনি। বিজেপি ত্যাগ করে উৎপল জানিয়েছেন, “পানাজি থেকে বিজেপি মনোনীত প্রার্থীর সুযোগ সন্ধানী হিসেবে পরিচিত। সময় এসে গিয়েছে আমার বাবার মূল্যবোধকে গুরুত্ব দেওয়ার। তাই এই সিদ্ধান্ত।” তিনি আরও বলেন, বিজেপি সবসময় তার হৃদয়ে থাকবে। “এটা আমার জন্য কঠিন সিদ্ধান্ত, আমি এটা গোয়ার মানুষের জন্য করছি। আমার রাজনৈতিক ভবিষ্যত নিয়ে কারও চিন্তিত হওয়া উচিত নয়। আশা করব গোয়াবাসী তাই করবেন”। প্রসঙ্গত, ইতিমধ্যেই উৎপলের কাছে কেজরিওয়ালের আম আদমি পার্টিতে যোগ দেওয়ার প্রস্তাব রয়েছে। তিনি এখন কোনদিকে যান সেদিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

    আরও পড়ুন : গর্বের বিষয়! ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি প্রতিষ্ঠা নিয়ে বললেন সুভাষ কন্যা

    প্রসঙ্গত, গোয়া বিজেপিতে বিদ্রোহের ইঙ্গিত ইতিমধ্যেই স্পষ্ট। জানা গিয়েছে নির্বাচনের আগেই দলকে ধাক্কা দিয়ে বিজেপি ছাড়তে পারেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর। গতকালই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তারপরই নিজের সমর্থকদের নিয়ে বৈঠক বসেছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী পারসেকর। সূত্রের খবর, বিজেপি প্রকাশিত প্রার্থী তালিকা দেখে তিনি সন্তুষ্ট নন। কারণ তাঁর মান্দ্রেম কেন্দ্র থেকে দয়ানন্দ সোপতেকে প্রার্থী করেছে বিজেপি।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: BJP, Goa Assembly Election 2022, Manohar Parrikar

    পরবর্তী খবর