Home /News /national /
Shimla Snowfall: টানা তুষারপাতে সিমলা যেন বরফমাখা স্বপ্নের শহর, দেখুন ভিডিও

Shimla Snowfall: টানা তুষারপাতে সিমলা যেন বরফমাখা স্বপ্নের শহর, দেখুন ভিডিও

Shimla Snowfall

Shimla Snowfall

সিমলা, মানালি এলাকায় বৃষ্টির ধারার মতো বরফ পড়েছে দিনরাত (Shimla Snowfall)। চারিদিকে তুষারের চাদরে ঢেকে গিয়েছে।

  • Share this:

    #সিমলা: ঘুম থেকে উঠে আপনি যেদিকেই তাকাবেন, চারিদিকে শুধু বরফে ঢাকা (Shimla Snowfall)। তুষারশুভ্র চাদরে সিমলার আকাশ-বাতাস-প্রান্ত যেন ঢেকে গিয়েছে। হিমচালপ্রদেশের সিমলার (Shimla Snowfall) বাসিন্দাদের ক্যামেরায় ধরা পড়েছে এমনই স্বপ্নময় দৃশ্য। বেশ কয়েকদিন ধরেই হিমাচলের একাধিক জায়গায় বরফ পড়ছে। রবিবার সেই মাত্রা আরও খানিকটা বেড়ে গিয়েছিল। সিমলা, মানালি এলাকায় বৃষ্টির ধারার মতো বরফ পড়েছে দিনরাত (Shimla Snowfall)। চারিদিকে তুষারের চাদরে ঢেকে গিয়েছে।

    সোমবার ঘুম থেকে উঠে এই দৃশ্য দেখেছে গোটা শহর, যেন কোনও স্বপ্ন দেখা যাচ্ছে। বাড়ির ছাদ, রাস্তাঘাট, গাছপালা, রেললাইনের উপর জমেছে বরফের পুরু চাদর। সিমলার আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত টানা বরফ পড়বে সেখানে। টানা বরফের ফলে গোটা এলাকায় প্রচন্ড ঠান্ডা পড়েছে। বাইরের দৃশ্য দেখে মনে হচ্ছে কোনও ছবি আঁকা হয়েছে।

    আরও পড়ুন: দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন, বাড়ল করোনার সংক্রমণের হার

    তবে গোটা এলাকাজুড়ে শৈত্যপ্রবাহ চলছে। বিজেপি নেতা মনজিন্দর সিং সিরশা বরফে ঢাকা রেলস্টেশনের ভিডিও শেয়ার করেছেন ট্যুইটারে। রেললাইনে জমে রয়েছে পুরু বরফ, তার মধ্যে দিয়েই যাচ্ছে রেল। ভিডিও শেয়ার করে নেতা লিখেছেন, 'এরকম অভিজ্ঞতার জন্য আপনার সুইৎজারল্যান্ড যাওয়ার প্ল্যান করতে হবে না। দেখুন রেললাইনে বরফ জমে থাকা সাদা হয়ে থাকা সিমলা রেলস্টেশন'। হিমাচলপ্রদেশের ট্রাফিক দফতর থেকেও সোশ্যাল মিডিয়ায় সিমলার নানা জায়গার বরফের ছবি শেয়ার করা হয়েছে।

    আরও পড়ুন: শীতের ছুটিতে বরফের মাঝে একটু উষ্ণতার জন্য! দেশের ৫ সেরা ডেস্টিনেশন চিনুন

    হিমাচলপ্রদেশের সরকারি আইনজীবী প্রজ্বল বুসতাও সোশ্যাল মিডিয়ায় রবিবারের তুষারপাতের ভিডিও শেয়ার করেছেন। ঘুম থেকে উঠে এমন স্বর্গীয় দৃশ্য দেখে মুগ্ধ হয়েছেন তিনি। ফলে সেই দৃশ্যই শেয়ার করে নিয়েছেন অন্যদের সঙ্গে। মৌসম ভবনের খবর অনুযায়ী, সিমলার পাশাপাশি, জম্মু-কাশ্মীর ও উত্তরাখণ্ডেরও বহু জায়গায় এ মাসে ফের তুষারপাত হতে পারে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Heavy Snowfall, Shimla

    পরবর্তী খবর