TN Election: চপার, আইফোন, চাঁদে ভ্রমণ! ভোটে জিতলে সবকিছু দেওয়ার প্রতিশ্রুতি দিলেন নির্দল প্রার্থী

TN Election: চপার, আইফোন, চাঁদে ভ্রমণ! ভোটে জিতলে সবকিছু দেওয়ার প্রতিশ্রুতি দিলেন নির্দল প্রার্থী

ইস্তেহারে চমক দিয়েছেন নির্দল প্রার্থী সারাভানান । ছবি: ট্যুইটার ।

সবচেয়ে উল্ল্যেখযোগ্য আর ধামাকদার প্রতিশ্রুতি হল বিনামূল্যে চাঁদে ভ্রমণ । ১০০ দিনের ট্যুর তিনি করাবেন সোজা চাঁদের মাটিতে । এ যেন ভাবা যায় না ।

  • Share this:

    #মাদুরাই: ভোটের বাজারে বিতর্ক, সমালোচনা, তর্ক, যুদ্ধ যেমন আছে, তেমনই এই মহাযুদ্ধে রয়েছে হাসি, মশকরা, ট্রোলিং, আজব নানা কাণ্ডকারখানা । ঠিক তেমনই এ বার মজার এক ইস্তেহার দেখে হাসির রোল উঠেছে গোটা দেশে । সোশ্যাল মিডিয়ায় এ ঘটনা নিয়ে রঙ্গরসিকতাও হচ্ছে ।

    ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে । সে রাজ্যেও রয়েছে বিধানসভা নির্বাচন । আর সে কারণেই ভোটের দামামা বেজে গিয়েছে দক্ষিণের এই রাজ্যেও । ভোটে লড়ছেন নির্দল প্রার্থী সারাভানান । দক্ষিণ মাদুরাই থেকে নির্দলে ভোটে লড়ছেন তিনি । নিজের ইস্তেহারে দূর্দান্ত সব চমক রেখেছেন সারাভানান । আর তাতেই চমকে দিয়েছেন সকলকে ।

    কী নেই সেই ইস্তেহারে । বিশ্বের সমস্ত ভোট প্রার্থীকে একাই পিছনে ফেলে দিয়েছেন শুধুমাত্র এই ইস্তেহারের জেরে । আইফোন থেকে শুরু করে চপার, প্রত্যেক বাড়িতে গাড়ি, একটি করে রোবট, নৌকা, তিন তলা বাড়ি সঙ্গে স্যুইমিং পুল, পরিবার পিছু এক কোটি করে টাকাও দেওয়ার প্রতিশ্রুতি দেয়েছেন সারাভান । আর সবচেয়ে উল্ল্যেখযোগ্য আর ধামাকদার প্রতিশ্রুতি হল বিনামূল্যে চাঁদে ভ্রমণ । ১০০ দিনের ট্যুর তিনি করাবেন সোজা চাঁদের মাটিতে । এ যেন ভাবা যায় না । এর সঙ্গে তো সমাজের নানা উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি আছেই । তার মধ্যে উল্ল্যেখযোগ্য হল এলাকায় ৩০০ ফুটের একটি বরফের কৃত্রিম পাহাড় বানাবেন তিনি । যাতে ওই এলাকা গরমের সঙ্গে যুঝতে পারে ।

    কিন্তু কেন এমন আকাশ কুসুম ইস্তেহার? রাজ্যের যুবাদের রাজনীতির প্রতি আকৃষ্ট করাই তাঁর প্রধান উদ্দেশ্য । ভোটের আগে রাজনীতিবিদরা সবসময়ই অনেক বড় বড় প্রতিশ্রুতি দেন, আর তারপর সবটাই ভুলে যান । সেই সমস্ত প্রার্থীকে বিঁধতে এবং মানুষকে সজাগ করতেই এমন পদক্ষেপ তিনি নিয়েছেন বলে জানালেন সারাভান ।

    Published by:Simli Raha
    First published: