দেশ

corona virus btn
corona virus btn
Loading

কাস্টোমার কেয়ারের কথায় বাবার ফোনে অ্যাপ ডাউনলোড করল নাবালক, নিমেষে উধাও ৯ লাখ!

কাস্টোমার কেয়ারের কথায় বাবার ফোনে অ্যাপ ডাউনলোড করল নাবালক, নিমেষে উধাও ৯ লাখ!
প্রতীকী চিত্র।

সুযোগ পেয়ে এক নাবালক কিশোরকে ভুল বুঝিয়ে তাঁর বাবার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা করে সব টাকা হাতিয়ে নিল অভিযুক্ত ।

  • Share this:

#নাগপুর: যত দিন যাচ্ছে অনলাইন প্রতারণার কৌশল আর নতুনত্ব যেন ততই বাড়ছে । সাধারণ ফ্রড কলের পাশাপাশি এখন নিত্যনতুন অফার বা উপহারের প্রলোভন দেখিয়ে, বিভিন্ন অ্যাপ ডাউনলোড করিয়ে, কোনও শপিং বা ফুড অর্ডার করে টাকা দিতে গিয়ে....নানা ভাবে প্রতারিত হচ্ছেন সাধারণ মানুষ ।

নাগপুরে এ বার ৯ লাখ টাকা হাতানো হল এক অভিনব উপায়ে । সুযোগ পেয়ে এক নাবালক কিশোরকে ভুল বুঝিয়ে তাঁর বাবার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফাঁকা করে সব টাকা হাতিয়ে নিল অভিযুক্ত ।

পুলিশ সূত্রে খবর, নাগপুরের কাছেই কোরাডি এলাকায় ওই কিশোরের বাড়ি । গত বুধবার কিশোরের বাবা অশোক মনওয়াতে পুলিশের কাছে অভিযোগ জানান, তাঁর অ্যাকাউন্ট থেকে ৯ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে । তাঁর ১৫ বছরের ছেলে অনেক সময়ই তাঁর ফোন ব্যবহার করে । সে দিন অপরিচিত একটি নম্বর থেকে ফোন আসে তাঁর মোবাইলে । ফোনটি ধরেছিল তাঁর ছেলে। ফোনের অপরিচিত ব্যক্তি নিজেকে কাস্টমার সার্ভিস এগজিকিউটিভ বলে পরিচয় দেয় ।

এতেই ওই ব্যক্তির উপর বিশ্বাস জন্মে যায় ছেলেটির । ফোনে তাকে বলা হয় এই ফোন নম্বরটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করে সে তার বাবার ডিজিটাল পেমেন্টের ক্রেডিট লিমিট বাড়িয়ে নিতে পারবে । এর জন্য ফোনটি ডেস্কটপে রিমোটে নিতে হবে । আর সে জন্যই একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে বলা হয় ওই কিশোরকে । সরল মনে অ্যাপটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেয় সে ।

অ্যাপ ডাউনলোড হতেই ফোনটি রিমোট নিয়ে নেয় হ্যাকাররা । সঙ্গে সঙ্গে ৮ লাখ ৯৫ হাজার টাকা সরিয়ে ফেলে তারা । ভারতীয় দন্ডবিধির ৪১৯ এবং ৪২০ ধারায় মামলা রুজু হয়েছে ।

Published by: Simli Raha
First published: November 9, 2020, 8:48 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर