Home /News /national /

সরকারি হাসপাতালের বিছানায় আরাম করে ঘুমোচ্ছে কুকুর, গাফিলতি নিয়ে প্রশ্নের মুখে যোগীরাজ্য

সরকারি হাসপাতালের বিছানায় আরাম করে ঘুমোচ্ছে কুকুর, গাফিলতি নিয়ে প্রশ্নের মুখে যোগীরাজ্য

রাস্তার একটি কুকুর আরাম করে রোগীদের বিছানায় শুয়ে রয়েছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টির তদন্ত শুরু করেছে।

  • Share this:

    #মোরাদাবাদ: স্বাস্থ্য পরিষেবার শোচনীয় অবস্থা নিয়ে আরও এক বার জনগণের রোষের মুখে যোগী রাজ্য। উত্তরপ্রদেশের সরকারি হাসপাতাল গুলির অবস্থা কেমন তা সকলেই জানে। তবে এ বার সেই আগুনে ঘি ঢেলেছে সোশ্যাল মিডিয়ার একটি ভিডিও। বুধবার দিন থেকে বিভিন্ন সামাজিক মাধ্যমে মোরদাবাদ জেলার একটি সরকারি হাসপাতালের ভিডিও শেয়ার হওয়ার পরে নেটবাসীরা এর তীব্র সমালোচনা শুরু করে। ভিডিওতে দেখা যাচ্ছে, রাস্তার একটি কুকুর আরাম করে রোগীদের বিছানায় শুয়ে রয়েছে। যদিও এই চিরাচরিত দৃশ্যের সঙ্গে স্থানীয়রা পরিচিত বলে দাবি করেছেন। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টির তদন্ত শুরু করেছে বলে সূত্রের খবর।

    ঘটনাটি ঘটেছে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে। দোতলায় রয়েছে মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ড। এই বিষয় এক স্থানীয় বাসিন্দা এম হাসান জানিয়েছেন, "এতে অবাক হওয়ার মতো কিছুই নেই। এই দৃশ্যের সঙ্গে আমরা এলাকাবাসীরা দীর্ঘদিন ধরেই পরিচিত। প্রায়শই হাসপাতালে কুকুর ঘুরে বেড়ায়। সুযোগ পেলে তারা রোগীদের ওয়ার্ডেও ঢুকে পড়ে"।

    দেখুন সেই ভিডিও---

    অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ওই ওয়ার্ডে কোনও রোগী ছিলেন না। ওয়ার্ডটি ফাঁকা ছিল। কিন্তু স্থানীয়দের কথায়, ওয়ার্ড ফাঁকা থাকলেও সেখানে কুকুর ঢুকে পড়বে, এটা কোনও যুক্তিযুক্ত কথা নয়। হাসপাতালের এরকম অবহেলিত আচরণ এবং পরিছন্নতার অভাবে মানুষের প্রাণ সংশয় ঘটতে পারে বলে অভিযোগ ওঠে। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে এ রকম একটি ঘটনা ঘটেছে।

    মোরাদাবাদের প্রধান মেডিক্যাল অফিসার এমসি গর্গ একটি সংবাদ মাধ্যমে জানিয়েছেন, "বিষয়টি নজরে আসতেই আমরা তদন্ত শুরু করে দিয়েছি। ঘটনাটি দোতলায় মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ডে ঘটেছে। তদন্ত শেষে আমরা দেখছি দোষীদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যায়"।

    Published by:Somosree Das
    First published:

    Tags: Hospital, Moradabad, Stray dog

    পরবর্তী খবর