Home /News /national /

Bihar: মদ নিষিদ্ধ বিহারে, এ দিকে বিধানসভায় ছড়িয়ে মদের বোতল, আক্রমণ তেজস্বীর

Bihar: মদ নিষিদ্ধ বিহারে, এ দিকে বিধানসভায় ছড়িয়ে মদের বোতল, আক্রমণ তেজস্বীর

Liquor Ban in Bihar: ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। তিনি বলেছেন, এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়।

  • Share this:

    #পাটনা: সে রাজ্য নিষিদ্ধ মদ। কড়াকড়ি আছে ষোলআনা। মদ কেনাবেচা করতে দেখলেই হাজতে পুরছে পুলিশ, দিচ্ছে কড়া সাজা। কিন্তু সেই মদ নিষিদ্ধ হওয়া বিহারের (Bihar) বিধানসভায় পাওয়া গেল ফাঁকা মদের বোতল। আইন যাঁরা তৈরি করলেন, তাঁদের এলাকাতেই আইন ভাঙার এমন চিহ্ন খুঁজে পেয়ে তীব্র আক্রমণ শুরু করেছে বিরোধীরা। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) পদত্যাগ দাবি করেছেন বিরোধী দলনেতা তেজস্বী যাদব।

    বিহারে দীর্ঘ দিন ধরেই বন্ধ রয়েছে মদ। আইন তৈরির বেশ কয়েকবছর কেটে গেলেও এখনও কড়া হাতে এই আইন রক্ষা করছে প্রশাসন। বিহারের বিভিন্ন পর্যটন স্থলে মদ বিক্রি ও রাখার বিষয়ে ভয়ে আগে থেকেই সতর্ক করে দিচ্ছেন হোটেল মালিকরা। আর সেই রাজ্যেই হঠাৎই বিধানসভা ভবনের এলাকার মধ্যে পাওয়া গেল বেশ কয়েকটি ফাঁকা মদের বোতল। বিরোধী দলনেতা তেজস্বী যাদব বললেন, "শুধু বিধানসভাতেই নয়, সারা রাজ্যেই চোরাগোপ্তা পথে বিক্রি করা হচ্ছে মদ। আমরা মদের উপর সম্পূর্ণ  নিষেধাজ্ঞা চাই।"

    আরও পড়ুন: NRC নিয়ে কী অবস্থান কেন্দ্রের? তৃণমূল সাংসদের প্রশ্নের জবাব দিল শাহের মন্ত্রক

    তাহলে কি নীতীশ কুমারের মদ নিষিদ্ধ করার আইন ততটা কাজ করছে না? বিরোধীরা বলছেন, আসলে লোকদেখানো আইন করেছেন নীতীশ কুমার। তেজস্বী দাবি করেছেন, 'নীতীশ কুমারের পুলিশ শুধু মদ ক্রেতাদের গ্রেফতার করছে। অন্য দিকে মদ মাফিয়ারা বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছে। শুধু দরিদ্র মানুষের মৃত্যু হচ্ছে, আর তাঁদের গ্রেফতার করছে পুলিশ। এটাকে আইনের সঠিক প্রয়োগ বলা চলে না'

    আরও পড়ুন: বঙ্গ বিজেপি-তে প্রশান্ত কিশোরের গোপন লোক! মারাত্মক অভিযোগ তথাগত রায়ের

    ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও। তিনি বলেছেন, "এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। গুরুতর বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিধানসভা এলাকার মধ্যে কী ভাবে মদের বোতল এল, তা নিয়ে মুখ্যসচিব ও ডিজিকে তদন্তের নির্দেশ দিয়েছি। যদি স্পিকার অনুমতি দেন, তা হলে এই বিষয়টি নিয়ে বিধানসভায় বিস্তারিত আলোচনা করা যেতে পারে।" এই ঘটনার কয়েকদিন আগেই বিধানসভায় মদ নিষিদ্ধ করার বিষয়ে আরও এক বার আলোচনা হয়। সেখানে শাসকদলের সমস্ত বিধায়কই সমর্থন জানান। বলা হয়, আরও কঠোর ভাবে মদের নিষেধাজ্ঞার নির্দেশ রক্ষা করবে প্রশাসন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Bihar, Liquor, Liquor ban

    পরবর্তী খবর